১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৫১, ২ ডিসেম্বর ২০২০

আপডেট: ১৫:২৮, ৩ ডিসেম্বর ২০২০

'টেনেহিঁচড়ে না’গঞ্জ থেকে আপনাকে বিদায় করবে' আইভীকে চন্দন শীল

'টেনেহিঁচড়ে না’গঞ্জ থেকে আপনাকে বিদায় করবে' আইভীকে চন্দন শীল

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভীর উদ্দেশ্যে মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি চন্দন শীল বলেছেন, কেন আপনি নারায়ণগঞ্জকে ময়লার ভাগাড় বানিয়ে রেখেছেন। কেন নারায়ণগঞ্জের মানুষ ময়লার ভাগাড়ে বাস করবে। কেন নারায়ণগঞ্জের মানুষ মশার কামড়ে অতিষ্ট হয়ে যাবে। কেন নারায়ণগঞ্জ যানজটের শহরে পরিনত হবে।

মেয়র আইভী ও তাঁর পরিবার কর্তৃক হিন্দু দেবোত্তর সম্পত্তি দখলের অপচেষ্টা ও হুমকি প্রদানের অভিযোগ এনে প্রতীকী অনশন কর্মসূচিতে এই কথা বলেন তিনি। বুধবার (২ ডিসেম্বর) নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ব্যানারে দুপুর দুইটায় শুরু হওয়া এই প্রতীকী অনশন কর্মসূচি চলে বিকেল ৫টা পর্যন্ত।

তিনি বলেন, আপনি শুধু জিউস পুকুর না, শুধু শ্মশান না, আপনি সরকারি বেসরকারি জায়গা যেখানেই সুযোগ পেয়েছেন সেখানেই দখল করেছেন। রেলওয়ের জায়গা আপনি দখল করে পার্ক করে দিয়েছেন। এখনও বলছি সময় আছে জিউস পুকুর লক্ষ্মী নারায়ণ আখড়ার মন্দিরের জনগণের কাছে ক্ষমা চেয়ে ফেরত দিয়ে দেন। দখল মুক্ত করে দিন।

চন্দন শীল বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন প্রধানমন্ত্রী উপহার দিয়েছেন। কোন সুবিধা আমরা ভোগ করতে পারলাম না। আমরা বঞ্চিত হলাম। একটা আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু ওই খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম। সেই স্টেডিয়ামের পাশে ময়লা ফেলেন। আস্ত গরু মরে গেলে সেই রাস্তার পাশে ফেলে দেন। অসংখ্য কুকুর মরে গেলে সেখানে ফেলে দেন। নারায়ণগঞ্জের যত ময়লা আছে সেখানে ফেলেন।

এইসময় তিনি অভিযোগ করে বলেন, বন্দর ও নারায়ণগঞ্জবাসিকে নিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন জননেত্রী শেখ হাসিনা উপহার দিয়েছেন। তিনি মদনগঞ্জে শীতলক্ষ্যা সেতু উদ্বোধন করে গেছেন। যখন কাজ শুরু হয়েছে বারবার বাধা দিয়েছেন। ফাইল সরিয়ে ফেলেছেন। যারা কাজ করতে গিয়েছে তাদেরকে পিটিয়েছেন আপনার ঠেঙ্গার বাহিনী দিয়ে। কাজটা হতে দেন নাই। আপনার উচিৎ ছিল সে কাজটা সুষ্টুভাবে সম্পাদান করতে দেয়া। আপনার উচিৎ ছিল আরও দুটি সেতু এই বন্দর-নারায়ণগঞ্জবাসির জন্য তৈরি করা।

চন্দন শীল বলেন, আমি আবারও বলছি ক্ষমা চান। ক্ষমার উপরে কোন কিছু নাই। ক্ষমা হচ্ছে সবচেয়ে বড় ধর্ম। যে ক্ষমা চায় এবং যে ক্ষমা করে দেয় সেটাই সবচেয়ে বড় ধর্ম। নারায়ণগঞ্জবাসি আপনাকে ক্ষমা করে দিবে। আর যে কয়দিন আছেন এই চেয়ারে নারায়ণগঞ্জের সমস্যাগুলি সমাধান করেন। নারায়ণগঞ্জের মানুষ আপনাকে দোয়া করবে। আর যদি না করেন। দেখেছেনতো আজকে। নারায়ণগঞ্জের সর্বস্তরের রাজনৈতিক নেতা, ব্যাবসায়ীক নেতা, সামাজিক নেতা, পেশাজীবী নেতৃবৃন্দ এখানে সংহতি প্রকাশ করেছেন। ওই যে নারায়ণগঞ্জ অসম্প্রদায়িক শহর। সবাই মিলে কিভাবে আপনাকে শিক্ষা দিবে এটা নারায়ণগঞ্জবাসি খুব ভাল জানে।

তিনি বলেন, ৫২ এর ভাষা আন্দোলন, ৬২এর শিক্ষা আন্দোলন, ৬৬ এর ৬ দফা আন্দোলন, ৬৯ এর গণঅভ্যূত্থান, ৭১এর মহান মুক্তিযুদ্ধে নারায়ণগঞ্জবাসি আন্দোলন করেছে। প্রয়োজনে এই ভূমিদস্যুদের বিরুদ্ধে আন্দোলন করবে। এবং ওই মঞ্চ থেকে টেনে হিচড়ে নারায়ণগঞ্জ থেকে আপনাকে বিদায় করবে। আইভী হুশিয়ার হয়ে যান। এই ধরণের লোভ আপনি করবেন না। যে কয়টা দিন আছে নারায়ণগঞ্জবাসির সেবা করুন। তাহলে হয়তো আবারও আওয়ামী লীগ নমিশন আপনিই পাবেন। যদি না করেন আওয়ামী লীগ আপনার ভূমিদস্যুর দায় নিবে না। শেখ হাসিনা নিবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন অপরাধী, ভূমিদস্যু, লুটেরাকে আশ্রয়-প্রশ্রয় দিবেন না। এটাই আমাদের আস্থার জায়গা।

হকারদের পক্ষ নিয়ে তিনি বলেন, ফুটপাত জনগণের, ফুটপাত দিয়ে মানুষ হাটবে ওকে ফাইন। তিনি কি কারনে ফুটপাত দিয়ে হাটার জন্য আমার নিরীহ হকার ভাই যারা দিন আনে দিন খায় তাদেরকে অহরহ পিটানো হয়। তাদেরকে বসতে দেয়া হয় না। তারা যদি একদিন ফুটপাতে বসতে না পারেন তাহলে তাদের চুলা জ্বলবে না। তার পরিবার না খেয়ে থাকবে। তাদেরকে দফায় দফায় আক্রমন করেন। কেন? আপনি কি ১৭ বছরে তাদের জন্য একটা বিকল্প ব্যাবস্থা করতে পারতেন না। যে জায়গাগুলো দখল করেছেন সেখানে কি হকারদের জন্য একটা মার্কেট করতে পারতেন না। এটা হচ্ছে পরিকল্পনার অভাব। মাথায় যদি থাকে শুধু লুটপাট। তাহলে ভাল কিছু আসবে না মাথায়। হকার নির্যাতন বন্ধ করুন। এটা হবে না একদিকে হকার পিটাবেন আরেক দিকে নিজে ফুটপাত দখল করবেন। এটা হতে দেয়া যায় না। নারায়ণগঞ্জবাসি সবই বুঝে অপেক্ষা করছে সময় মতো ঠিকই জবাব দিবে।

তিনি আরও বলেন, আরও ১বছর সময় আছে। যদি ভালো করেন নারায়ণগঞ্জবাসি আপনাকে বরণ করে নিবে। যদি এই অপকর্ম থেকে বিরত না হন নারায়ণগঞ্জবাসি আপনাকে সালামালাইকুম দিয়ে দিবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়