২০ মে ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২০:০০, ১৫ এপ্রিল ২০২৪

আড়াইহাজারে বিআরটিসি বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ 

আড়াইহাজারে বিআরটিসি বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ 

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ঢাকা কুড়িল, ঢাকা গুলিস্থান বিআরটিসি বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের পাশাপাশি ভোগান্তির অভিযোগ করেছেন যাত্রীরা। 

সোমবার (১৫ এপ্রিল) সকাল থেকে উপজেলার বিশনন্দী ফেরীঘাটে এ ভাড়া নৈরাজ্যের অভিযোগ উঠে। এসময় সময়ে যাত্রীদের অতিরিক্ত চাপ থাকলেও পর্যাপ্ত বাস না থাকায় যাত্রী ভোগান্তির অভিযোগও উঠে।

এদিকে ২০ টাকা অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করা হলে টিকেট কাউন্টারে থাকা দায়িত্বশীলরা বিষয়টি অস্বীকার করলেও ১০ টাকা অতিরিক্ত ভাড়া নেয়ার বিষয়টি স্বীকার করেন। 

জানা যায়, ঈদের সময় ও ঈদের আগে পরে আড়াইহাজার থেকে ঢাকা কুড়িল, ঢাকা গুলিস্থান বিআরটিসি বাসের টিকেটের মূল্য ছিল ১৫০ টাকা। সোমবার থেকে হটাৎ করে ১৭০ টাকা করে নিয়ে যাত্রীদের কাছ থেকে আদায় করা হচ্ছে অতিরিক্ত ২০ টাকা। এ নিয়ে যাত্রীরা প্রতিবাদ করলেও নেই কোন প্রতিকার। এর মাঝে ঈদের পর ঢাকায় ফেরা ও কর্মস্থলে যোগ দিতে যাওয়া যাত্রীদের অতিরিক্ত চাপ থাকলেও নেই পর্যাপ্ত সংখ্যক বাস। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

অতিরিক্ত ২০ টাকা দিয়ে বাসের টিকেট কাটা যাত্রী শিউলি বলেন, আমি তো ঈদের সময়ও দেখেছি ১৫০ টাকা করে টিকেট বিক্রি করতে। এখন ২০ টাকা অতিরিক্ত নিয়ে ১৭০ টাকা করে নিচ্ছে টিকেটের দাম। তবুও নেই বাস। ঘণ্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকে অতিরিক্ত মূল্যে টিকেট কেটেও বাসের দেখা মিলছেনা।
 
টিকেট কাউন্টার থাকা পনির জানান, অভিযোগ সত্য নয় তবে ২০ টাকা নয় ১০ টাকা বেশি নিচ্ছি আমরা। যেহেতু ঈদে আমাদের বেতন বোনাস দিয়েছে মালিকপক্ষ তাই তাদের সেই ক্ষতি পুষিয়ে দিতেই কিছুটা বেশী নেয়া হচ্ছে। যাত্রীদের চাপ বেশী থাকায় নির্ধারিত বাসে আমরা চাপ সামাল দিতে পারছিনা।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্ল্যাহ জানান, বাড়তি নেয়ার কোন সুযোগ নেই। ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক আহমেদ জানান, এরকম যদি হয় তাহলে অবশ্যই ব্যবস্থা নেব।

সর্বশেষ

জনপ্রিয়