২০ মে ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২০:০৬, ১৫ এপ্রিল ২০২৪

সোনারগাঁয়ে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা শুরু 

সোনারগাঁয়ে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা শুরু 

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উদ্যোগে নারায়াণগঞ্জ সোনারগাঁয়ে বৈশাখের প্রথম দিন শুরু হয়েছে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। রবিবার (১৪ এপ্রিল) এ আনন্দোৎসবের আয়োজন শুরু হয় মঙ্গল শোভাযাত্রা, সেমিনার, 'গ্রাম-বাংলা ও বৈশাখী উৎসব' শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, গ্রামীণখেলা, জাতীয় খেলা হা-ডু-ডুর মধ্য দিয়ে। 

মেলার উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান। 

এ দিনের আয়োজনে 'পহেলা বৈশাখ সকলের উৎসব’ শীর্ষক সেমিনারে প্রবন্ধ পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।  

সেমিনারে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি সচিব খলিল আহমদ। 

লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আমিনুর রহমান সুলতান এর সভাপতিত্বে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শামসুল ইসলাম ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ মাহফুজ, ফাউন্ডেশনের উপপরিচালক একেএম আজাদ সরকারসহ অন্যান্য কর্মকর্তাগণ। 

আগামী ১৫ বৈশাখ (২৮ এপ্রিল) পর্যন্ত এ আনন্দযজ্ঞে থাকছে সেমিনার, পালাগান, মালজোড়া গান, কবিগান, বাউলগান, পালকির গান, কিচ্ছা গান, ভাটিয়ালি গান, মাইজভাণ্ডারী গানের সঙ্গে লালন ও হাছন রাজার গান এবং জারি ও সারিগানের সুরের মূর্ছনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানমালা।

সর্বশেষ

জনপ্রিয়