২৫ ফেব্রুয়ারি ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ১৬:০১, ১০ ফেব্রুয়ারি ২০২৪

বকেয়া বেতনের দাবিতে রূপসী গ্রুপের শ্রমিকদের বিক্ষোভ

বকেয়া বেতনের দাবিতে রূপসী গ্রুপের শ্রমিকদের বিক্ষোভ

তিন মাসের বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন ফতুল্লার কুতুবপুর এলাকার রূপসী গ্রুপ অব ইন্ড্রাস্ট্রিজের পোশাক কারখানাটির শতাধিক শ্রমিক। শনিবার (১০ ফেব্রুয়ারি) বেলা এগারোটার দিকে শহরের চাষাঢ়ায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ বিক্ষোভ করে শ্রমিকরা। 

শ্রমিকরা বলেন, গত নভেম্বরে বেতন না দিয়ে কারখানাটি বন্ধ করে দেয় মালিকপক্ষ। এরপর অস্থায়ীভাবে কয়েকজন শ্রমিক দিয়ে কারখানার ভেতরে সীমিত আকারে কার্যক্রম চালালেও শ্রমিকদের ন্যায্য পাওয়া বুঝিয়ে দিচ্ছেন না। কারখানাটির শ্রমিকরা নভেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত ৩ মাসের বেতন পরিশোধ করে কারখানা খুলে দেওয়ার দাবি জানিয়ে বিক্ষোভ করছেন।

কারখানাটিতে অন্তত ৭শ’ শ্রমিক রয়েছে বলে জানান ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্সের জেলা কমিটির সভাপতি কবির হোসেন রাজু।

মানববন্ধনে তিনি বলেন, ‘রূপসী গার্মেন্টসের মালিক অবৈধভাবে কারখানা বন্ধ রেখেছেন। মাঝে মাঝে কারখানা খুলে কয়েকজন শ্রমিকদের ফোনে ডেকে প্রোডাকশনে ডিউটি করায় কিন্তু সরকারঘোষিত মজুরি এই কারখানার মালিক মজুরি দিচ্ছে না। এই কারণে আমরা রাস্তায়। আমাদের শ্রমিকরা ৩ মাসের বেতন পাওয়া রয়েছে। তাদের বকেয়া বেতন পরিশোধ করে কারখানা খুলে না দিলে এ আন্দোলন আরও তীব্র হবে।’

মানববন্ধন শেষে কারখানাটির শ্রমিকরা শহরের বঙ্গবন্ধু সড়কে মিছিল করেন।
 

সর্বশেষ

জনপ্রিয়