২০ মে ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২২:২৭, ৮ এপ্রিল ২০২৪

শাসকগোষ্ঠীর ছত্রছায়ায় ত্বকীর হত্যাকারীরা ঘুরে বেড়াচ্ছে: রাব্বি

শাসকগোষ্ঠীর ছত্রছায়ায় ত্বকীর হত্যাকারীরা ঘুরে বেড়াচ্ছে: রাব্বি

সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি বলেছেন, গত পনের বছরে সরকার বহু গণবিরোধী সিদ্ধান্ত নিয়েছে উচ্চ-আদালতের কাঁধে বন্দুক রেখে। প্রয়োজন মাফিক বিচার ব্যবস্থাকে পরিচালনা করেছে। দীর্ঘদিনে বিচারহীনতা ও কর্তৃত্তবাদী শাসন দেশকে আজ ভয়াবহ পর্যায়ে এনে দাঁড় করিয়েছে। বিচারব্যবস্থা, বাকস্বাধীনতা, ভোটাধিকার, গণতন্ত্র সবকিছুই আজ প্রশ্নবিদ্ধ। মানুষের স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা নাই। মৃত্যু হলে বিচার হয় না। দেশের সীমান্তও আজ অরক্ষিত হয়ে পাড়েছে। প্রতিনিয়ত সমিান্তে হত্যা হলেও কোন প্রতিবাদ নাই। 

তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা ও বিচারহীনতার ১৩৩ মাস উপলক্ষে সোমবার (৮ এপ্রিল) সন্ধ্যায় আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তন প্রঙ্গণে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের আয়োজনে আলোক প্রজ্বালন কর্মসূচিতে এসব কথা বলেন। 

রফিউর রাব্বি বলেন, ঘাতক চিহ্নিত হলেও ১১ বছরে ত্বকী হত্যার বিচার হয় না। শাসকগোষ্ঠীর ছত্রছায়ায় অপরাধীরা ঘুরে বেড়াচ্ছে। বিচারহীনতাকে সরকার প্রতিষ্ঠানিক রূপ দিয়েছে। স্বাধীনতার পূর্বেও বিচারহীনতার এমনি নজির ছিল না। জনগণকে নিরাপত্তা দেয়ার শপথ নিয়ে ক্ষমতা গ্রহণ করে, তারা আজ পদে পদে শপথ ভঙ্গ করে চলেছে, সংবিধান লঙ্ঘন করে চলেছে। তিনি ত্বকী সহ সাগর-রুনী, তনু ও নারায়ণগঞ্জের আশিক, চঞ্চন, বুলু, মিঠু সহ সকল হত্যার বিচার দাবি করেন।

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি এড. জিয়াউল ইসলাম কাজলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শিশু সংগঠক রথীন চক্রবর্তী, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব হালিম আজাদ, দৈনিক খবরের পাতার সম্পাদক এড. মাহাবুবুর রহমান মাসুম, বাসদ জেলা আহবায়ক নিখিল দাস, সিপিবি জেলা সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, ন্যাপ জেলা সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেন, গণসংহতি আন্দোলন জেলা সমন্বয়ক তরিকুল সুজন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ ও সামাজিক সংগঠন সমমনার সাবেক সভাপতি দুলাল সাহা। 
 

সর্বশেষ

জনপ্রিয়