২০ মে ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২২:৪১, ৮ এপ্রিল ২০২৪

লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন এবং ভাড়া আদায় বন্ধে পরিদর্শন 

লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন এবং ভাড়া আদায় বন্ধে পরিদর্শন 

লঞ্চগুলোতে অতিরিক্ত যাত্রী বহন এবং অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল পরিদর্শন করেছেন নৌ পরিবহন মন্ত্রণালয় এবং জেলা প্রশাসনের টিম। সোমবার (৮ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল ঘুরে দেখেন তারা। 

লঞ্চগুলোতে অতিরিক্ত যাত্রী বহন এবং অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে নৌ পরিবহন মন্ত্রণালয়ের শিপিং বিভাগের ইঞ্জিনিয়ার এন্ড শিপ সার্ভেয়ার মো. মাহবুবুর রশিদ ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মনোনীতা দাসের নেতৃত্বে পৃথক দু'টি টিম নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম মো. শহীদউল্যাহ, উপপরিচালক মোবারক হোসেন, উপপরিচালক (নৌনিট্রা) বাবু লাল বৈদ্য, লঞ্চ মালিক সমিতির সহসভাপতি রাজা হোসেন প্রমুখ।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের  উপপরিচালক (নৌনিট্রা) বাবু লাল বৈদ্য জানান, নারায়ণগঞ্জ থেকে ৫টি রুটে ৩৫টি লঞ্চ চলাচল করছে। যার মধ্যে হাইডেকের লঞ্চ ৪টি। নারায়ণগঞ্জ থেকে নরিয়া-ভোজেশ্বর রুটে ২ টি, নারায়ণগঞ্জ থেকে ঈদগাহ ফেরিঘাট রুটে ১টি ও নারায়ণগঞ্জ থেকে চাঁদপুর রুটে ১টি হাইডেকের লঞ্চ চলাচল করছে। এছাড়া লোয়ার ডেকের লঞ্চ ৩১টির মধ্যে  চাঁদপুর রুটে ১৫টি, মুন্সিগঞ্জ রুটে ৭টি, মতলব রুটে ৭টি ও রামচন্দ্রপুর ২ টি লঞ্চ চলাচল করছে। 

তিনি আরো জানান, এ বছর নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল থেকে আশানুরূপ যাত্রী নেই। চাঁদপুর রুটে যাত্রীদের চাপ কিছুটা বাড়লেও অন্যান্য রুটে যাত্রী কম। 

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম মো. শহীদউল্যাহ জানান, লঞ্চগুলোতে যাত্রীদের নিরাপত্তা ও অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনালে পরিদর্শন করা হয়েছে। 

সর্বশেষ

জনপ্রিয়