১৬ জুন ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ১৯:০৬, ১০ জুন ২০২৪

জেএমবির দুই জঙ্গির যাবজ্জীবন কারাদন্ড

জেএমবির দুই জঙ্গির যাবজ্জীবন কারাদন্ড

সন্ত্রাসবিরোধী আইনের এক মামলায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) দুই সদস্যকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে নারায়ণগঞ্জের একটি আদালত। সোমবার (১০ জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মোহাম্মদ আক্তারুজ্জামান আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

আসামিদের একইসাথে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদন্ড প্রদান করা হয়েছে বলে জানান এ আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলি (এপিপি) বিউটি আক্তার।

দন্ডপ্রাপ্তরা হলেন- বরগুনার বান্দরগাছিয়া এলাকার মো. আব্দুর রহিম আকন্দের ছেলে মো. তানভীর ওরফে মেহেদী ওরফে আবীর ওরফে মুশফিক (৪৬) ও রংপুর সদরের মাহিগঞ্জ এলাকার মো. কাশেম আলীর ছেলে মো. জহুরুল ইসলাম ওরফে জাহিদ ওরফে বাদল (৪৩)।

মামলার নথির বরাতে আইনজীবী বিউটি আক্তার বলেন, ২০০৯ সালের ২৫ অক্টোবর রাতে র‌্যাব-১১ এর এক অভিযানে রূপগঞ্জ উপজেলার আড়িয়াবো এলাকা থেকে দ-প্রাপ্ত দুইজন গ্রেপ্তার হন। প্রাথমিক তদন্তে তারা দু’জন নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য বলে জানতে পারে র‌্যাব। পরে সন্ত্রাসবিরোধী আইনে তাদের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় মামলা করে র‌্যাব।
এই মামলায় ১২ জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করেন। দীর্ঘসময় বিচারকার্য পরিচালনার পর সাক্ষ্য ও প্রমাণের ভিত্তিতে আদালত এ রায় ঘোষণা করেন বলে জানান রাষ্ট্রপক্ষের কৌঁসুলি।

রায় ঘোষণার পর আসামিদের কারাগারে প্রেরণ করা হয় বলে জানান আদালত পুলিশের পরিদর্শক মো. আব্দুর রশিদ।
 

সর্বশেষ

জনপ্রিয়