২৫ ফেব্রুয়ারি ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২০:৪৫, ১৯ নভেম্বর ২০২৩

দ্বিতীয় দিনে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনলেন যারা 

দ্বিতীয় দিনে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনলেন যারা 

বিক্রি শুরু হওয়ার পর দ্বিতীয় দিনে নারায়ণগঞ্জের পাঁচটি আসনে অন্তত ১৪ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তাদের মধ্যে বর্তমান তিন সংসদ সদস্যও রয়েছেন। জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মনোনয়ন ফরম সংগ্রহ করেছে ২ টি আসনের। 

রোববার (১৯ নভেম্বর) রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তারা। এর আগে গত শনিবার দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। ফরম সংগ্রহকারীদের মধ্য থেকে পরবর্তীতে চূড়ান্ত প্রার্থী নির্বাচন করবে দল।

নারায়ণগঞ্জ-১ আসনের বর্তমান সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) রোববার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তিনি রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগেরও সভাপতি।

রূপগঞ্জ উপজেলা নিয়ে গঠিত এই আসনটিতে নৌকার প্রার্থী হতে ইচ্ছুক আরও তিন আওয়ামী লীগ নেতা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানা গেছে। তাদের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ্জাহান ভূঁইয়া।

আড়াইহাজার উপজেলা নিয়ে গঠিত নারায়ণগঞ্জ-২ আসনে পুনরায় প্রার্থী হওয়ার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদেও রয়েছেন।

এছাড়া এই আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী সাবেক রাষ্ট্রদূত মমতাজ হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ইকবাল পারভেজ, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজালাল মিয়া, কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান মোল্লা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

মেঘনা নদীবেষ্টিত সোনারগাঁ উপজেলা নিয়ে গঠিত নারায়ণগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক সংসদ সদস্য ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, সংরক্ষিত নারী আসনে সাবেক সংসদ সদস্য হোসনে আরা বেগম বাবলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম।

এদিকে আলোচিত নারায়ণগঞ্জ-৪ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য একেএম শামীম ওসমান। এই আসনে তিনবার সংসদ সদস্য নির্বাচিত প্রভাবশালী এ আওয়ামী লীগ নেতা যদিও কয়েকদিন আগে জানিয়েছিলেন, তাকে এবার মনোনয়ন না দেওয়ার জন্য প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার কাছে চিঠি দিয়েছেন। মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ পলাশ। 

সদর ও বন্দর থানা মিলিয়ে গঠিত নারায়ণগঞ্জ-৫ আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই। মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাতও এই আসনে দলীয় ফরম সংগ্রহ করেছেন।

সর্বশেষ

জনপ্রিয়