২৫ ফেব্রুয়ারি ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ১৬:৩৭, ২৬ নভেম্বর ২০২৩

আপডেট: ১৮:১৬, ২৬ নভেম্বর ২০২৩

নারায়ণগঞ্জের ৪ টি আসনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা

নারায়ণগঞ্জের ৪ টি আসনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের ৪ টি আসনে প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। রবিবার (২৬ নভেম্বর) বিকালে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নারায়ণগঞ্জের ৪ টি আসনসহ দেশের ৩০০ আসনে প্রার্থী ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পুরোনো তিন সংসদ সদস্য নারায়ণগঞ্জ-১ থেকে গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), নারায়ণগঞ্জ-২ আসন থেকে নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৪ আসন থেকে একেএম শামীম ওসমানসহ নারায়ণগঞ্জ-৩ আসনে আব্দুল্লাহ আল কায়সার হাসনাত কে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়েছে। সদর ও বন্দর থানা মিলিয়ে গঠিত নারায়ণগঞ্জ-৫ আসনে পরে প্রার্থী ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে। 

এবার নারায়ণগঞ্জের পাঁচটি আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে মোট ৩৪ জন দলীয় ফরম সংগ্রহ করেছেন৷ এর মধ্যে সবচেয়ে বেশি ১৬ জন প্রার্থী হয়েছেন নারায়ণগঞ্জ-৩ আসনে (সোনারগাঁ)। আর সবচেয়ে কম প্রার্থী ২ জন ছিল নারায়ণগঞ্জ-৪ আসনে। 

নারায়ণগঞ্জ-১ আসনে এবার আওয়ামী লীগের আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন বর্তমান সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্জাহান ভূঁইয়া।

আড়াইহাজার উপজেলা নিয়ে গঠিত নারায়ণগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সাবেক রাষ্ট্রদূত ও বীর মুক্তিযোদ্ধা মমতাজ হোসেন, আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহজালাল মিয়া, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাবিবুর রহমান মোল্লা, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক তথ্য বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইকবাল পারভেজ ও আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান হেলো সরকার।

মেঘনা নদীবেষ্টিত সোনারগাঁ উপজেলা নিয়ে গঠিত নারায়ণগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন সাবেক সংসদ সদস্য ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, সংরক্ষিত নারী আসনে সাবেক সংসদ সদস্য হোসনে আরা বেগম বাবলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. সামসুল ইসলাম ভূঁইয়া, তার ছেলে নগদ এর নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলক, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বীরু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু ও তার আপন বড় ভাই কাঁচপুর ইউপি চেয়ারম্যান মোশাররফ ওমর, কেন্দ্রীয় আ.লীগ নেতা দীপক কুমার বণিক, সাবেক ছাত্রলীগ নেতা এএইচএম মাসুদ দুলাল, মোবারক হোসেন স্মৃতি সংসদের চেয়ারম্যান এরফান হোসেন দীপ, তার চাচা মনির হোসেন, আওয়ামী লীগ নেতা ও লিপি পেপার মিলের মালিক শিল্পপতি মতিন খান, শ্রমিক লীগ নেতা জসিম উদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা তারেক জাহাঙ্গীর আইয়ুব খাঁন ও আওয়ামী লীগ কর্মী আনোয়ার হোসেন।

এদিকে আলোচিত নারায়ণগঞ্জ-৪ আসনে মনোনয়নপ্রত্যাশী ছিলেন বর্তমান সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ পলাশ। 

সদর ও বন্দর থানা মিলিয়ে গঠিত নারায়ণগঞ্জ-৫ আসনে দলীয় মনোনয়নপ্রত্যাশী ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাই, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মো. শহীদ বাদল (ভিপি বাদল), আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি.এম আরাফাত, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আলী রেজা উজ্জল। 

সর্বশেষ

জনপ্রিয়