২৭ জুলাই ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২০:৩২, ৩০ নভেম্বর ২০২৩

সরকারকে কালো পতাকা দেখালো বাম জোট 

সরকারকে কালো পতাকা দেখালো বাম জোট 

নির্বাচনী তফসিল বাতিল, আওয়ামী সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে নারায়ণগঞ্জে বিক্ষোভ সমাবেশ ও শহরে কালো পতাকা মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকাল ৪ টায় দেশব্যাপী কর্মসূচির অংশ হিসাবে এ কর্মসূচি পালন করে তারা। 

বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক হাফিজুর ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্ত্তী, বাসদ নারায়ণগঞ্জ জেলার সদস্যসচিব আবু নাঈম খান বিপ্লব, কমিউনিস্ট পার্টির জেলার সম্পাদক মণ্ডলীর সদস্য বিমল কান্তি দাস, বাসদ নেতা সেলিম মাহমুদ, এস এম কাদির। 

নেতৃবৃন্দ বলেন, আওয়ামী সরকার চরম ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। বিরোধী নেতা-কর্মীদের গ্রেফতার, হামলা, মামলা দিয়ে দেশে একটি ভীতিকর পরিবেশ তৈরি করেছে। নির্বাচন কমিশন, দুদকসহ সকল সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে দলীয় প্রতিষ্ঠানে রূপান্তরিত করেছে বর্তমান আওয়ামী সরকার। জনমত উপেক্ষা করে সরকারের তল্পিবাহক নির্বাচন কমিশন একতরফা নির্বাচনের তফশিল ঘোষণা করেছে। আজ মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন ছিল। লুটপাটকারী সরকারের সুবিধাভোগী কিছু দল ছাড়া এ নির্বাচনে দেশে ক্রিয়াশীল প্রধান রাজনৈতিক দলগুলো এ নির্বাচনে অংশ নেয়নি। 

নেতৃবৃন্দ আরও বলেন, স্বাধীনতার পর  দেশে ১১ টি জাতীয় সংসদ নির্বাচনের মধ্যে ৭ টি দলীয় ও ৪ টি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হয়েছে।  তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ৪ টি নির্বাচনে মানুষ তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরেছে। দলীয় সরকারের অধীনে প্রত্যেকটি নির্বাচন প্রশ্নবিদ্ধ কারচুপির নির্বাচন হয়েছে। গত দুটি নির্বাচনে ভোটারবিহীন ও দিনের ভোট রাতে করে আওয়ামী লীগ প্রমাণ করেছে তাদের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। বর্তমান আওয়ামী লীগ সরকার জানে সুষ্ঠু নির্বাচনে তার পরাজয় অবশ্যম্ভাবী। সেজন্য তারা দলীয় সরকারের অধীনে একতরফা নির্বাচন করতে চাচ্ছে এবং এইভাবেই সমস্ত আয়োজন করছে। 

নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকারকে পদত্যাগ করে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন করাÑএখন দেশের জনগনের দাবি। সরকার একতরফা নির্বাচনের কার্যক্রম পরিচালনা করছে তাতে সংকট নিরসনের পরিবর্তে আরো ঘনীভূত হবে। বাস্তবে সরকারের একগুয়েমী আচরণ দেশকে সংঘাতের দিকে নিয়ে যাচ্ছে। 

নেতৃবৃন্দ বর্তমান আওয়ামী সরকারকে পদত্যাগে বাধ্য করতে তীব্র গণআন্দোলন গড়ে তোলার জন্য সকল প্রগতিশীল গণতান্ত্রিক রাজনৈতিক দল, সংগঠন ও জনগণের প্রতি আহবান জানান।

সর্বশেষ

জনপ্রিয়