১৬ এপ্রিল ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২০:৫৫, ২২ ফেব্রুয়ারি ২০২৪

নারায়ণগঞ্জকে জিম্মি করা বরদাস্ত করবো না: আইভী 

নারায়ণগঞ্জকে জিম্মি করা বরদাস্ত করবো না: আইভী 

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, প্রথম বৈঠকে (প্রেস ক্লাবে অনুষ্ঠিত) নেওয়া সিদ্ধান্তের আলোকেই কাজ হচ্ছে। ওই বৈঠকের পর কীভাবে সমস্যাগুলোকে সমাধান করা যায় সেই লক্ষে এবার একটি অনানুষ্ঠানিক সভা হলো ডিসি অফিসে। আমি এমপি মহোদয়ের (সেলিম ওসমান) সঙ্গে একমত। (হকার ইস্যুতে) আমরা আমাদের ভোটারদের অগ্রাধিকার দেবো। সাধারণ মানুষের অধিকার ফুটপাত দিয়ে হাঁটা।
 
বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) জেলা প্রশাসকের কার্যালয়ে বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নাগরিক সমস্যা নিয়ে চলা এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

হকারদের বক্তব্যের প্রতি ক্ষোভ প্রকাশ করে তিনি আরও বলেন, আজকে তারা (হকার) অন্যায় কাজটা করেছে। গতকাল ২১শে ফেব্রুয়ারি ছিল, আজ ২২শে ফেব্রুয়ারি। সিটি কর্পোরেশন, জেলা প্রশাসনের অনুমতি না নিয়ে শিক্ষার্থীদের পরীক্ষা চলাকালীন কীভাবে হকার নামধারী কিছু খুনি, বাজে, অবৈধ লোক এভাবে হুঙ্কার দেয়, জনপ্রতিনিধি ও প্রশাসনের বিরুদ্ধে কথা বলে? এত সাহস তারা কীভাবে পায়, তা আমারও বোধগম্য নয়।

কয়েকশ’ হকারকে পুনর্বাসনের ব্যবস্থা করার বিষয়টি পুনরায় উল্লেখ করে মেয়র বলেন, ‘মানবিকতার কারণে আমি ৬০০-৮৫০ জন পুনর্বাসন করেছি। আমি এমপি মহোদয়কে তালিকাগুলো চেক করার অনুরোধ করবো। যারা দোকানগুলো বিক্রি করে চলে এসেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করারও অনুরোধ জানাই।

ফুটপাত মানুষের চলাচলের জন্য উন্মুক্ত থাকবে জানিয়ে সিটি মেয়র আইভী বলেন, ‘এরপর যারা হকারি করে নি¤œ আয়ের মানুষ তাদের বিষয়ে আমরা, এমপি মহোদয় ও জেলা প্রশাসন মিলে কি করা যায় চিন্তা করবো। কিন্তু কোনো অবস্থাতে বঙ্গবন্ধু সড়ক দখল করে, যানজট সৃষ্টি করে, চুরি, ছিনতাই, ডাকাতি করে সরকারের বদনাম করা এবং নারায়ণগঞ্জকে জিম্মি করা; এটা কেউই বরদাস্ত করবো না।’

তিনি বলেন, বিকেএমইএ বরাবরই রোজার সময় একটা সাপোর্ট দিয়ে থাকে পুলিশকে। আমি আশা করি এবারও তারা সাপোর্টটা দিবে। গত রোজায় শহরে মানুষ খুবই সাবলীলভাবে চলাফেরা করেছে। এর পিছনে ছিল আমাদের ৫ আসনের এমপি মহোদয়। উনার নেতৃত্বে প্রশাসনের সহযোগিতায় যানজটমুক্ত শহর পেয়েছিলাম। আশা করি এবারও সে কাজটি যথারীতি হবে। আমরা একসাথে মিলে কাজটি করবো জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সিটি করপোরেশন, এমপি মহোদয় আমাদের সকলের উদ্দেশ্য মানুষকে সেবা দেয়ার।

এসময় নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, জেলা প্রশাসক মাহমুদুল হক, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি বিল্লাল হোসেন রবিন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, নাসিক কাউন্সিলর শওকত হাশেম শকু, কামরুল হাসান মুন্না প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

জনপ্রিয়