২০ মে ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২২:০৪, ৮ এপ্রিল ২০২৪

’যানজট মুক্ত করতে ৪৫ লাখ টাকা দিতে হবে কেন’ প্রশ্ন শামীম ওসমানের

’যানজট মুক্ত করতে ৪৫ লাখ টাকা দিতে হবে কেন’ প্রশ্ন শামীম ওসমানের

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, মতবিনিময় সভা কিন্তু যাদের সঙ্গে করতে হবে তারা এখানে উপস্থিত নাই মনে হয়। আমার মাঝে মাঝে মনে হয় নারায়ণগঞ্জে যানজট ছাড়া আর কোনো সমস্যাই নাই। সমস্যা অনেকগুলো আছে, আলোচনা করে সবগুলোর সমাধান করা উচিত। যানজট নিয়ে কোনো কথাই বলতে চাই না।

সোমবার (৮ এপ্রিল) বিকেলে চাষাঢ়ায় বিকেএমইএ ভবনে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এ সমস্যার দুটি সেক্টর আছে, একটি সিটি করপোরেশন। মেয়র ছাড়া ৩৫ জন কাউন্সিলর আছে। সিটি করপোরেশন তাদের চাহিদাপত্র জেলা প্রশাসন ও পুলিশ সুপারকে দিতে পারেন। আমার বড় ভাই ব্যবসায়ীদের সহযোগিতা নিয়ে যানজট মুক্ত করার জন্য ৪৫ লাখ টাকা দিয়েছে। আমার প্রশ্ন হলো টাকা দিতে হবে কেন? সরকারই তো টাকা দেয়। এটা তো এমপির দায়িত্ব না। মেয়র বলেছেন, ফুটপাত সিটি করপোরেশনের। এটা সত্য। আমি বলেছিলাম হকার বসলে সব জায়াগায় বসবে, না বসলে কোথাও বসবে না। কারণ এটা মানুষের পেটের চাহিদা। আমি মানুষের পেটের চাহিদায় ধাক্কা দিতে রাজি না। কিন্তু সমর্থন করতে রাজি না, পুরো শহরকে অকেজো করতে রাজি না। আমার মনে হয়, এর মধ্যেখান থেকেই একটি পন্থা বের করতে হবে। সেটা কি হবে সেটা সমাধান সিটি করপোরেশনেরই বের করা উচিত। আমরা সহযোগিতা করবো। নারায়ণগঞ্জে প্রতি ১০ মিনিট পর পর দুইটা ট্রেন প্রবেশ করে শহরে কলাপ্স করবে। আবার ট্রেনে দরকার আছে। একটা কিছু বের করতে হবে। 

নাসিক মেয়রকে অনুরোধ করে তিনি বলেন, আমার একটি বড় অংশ সিটি করপোরেশনের পরে। ডিএনডি প্রকল্প শেষ হবে। ড্রেনগুলো ডিএনডির সাথে কানেক্ট করতে হবে। নাহলে পানি পাস হতে পারবে না।

সিটি করপোরেশনকে সহযোগিতা করার বিষয়ে তিনি বলেন, ঈদের পর আমরা আলোচনায় বসি। সব সমস্যা একদিনে হবে না। আমরা পার্ট বাই পার্ট সমাধান করবো।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর কাছে কাগজ জমা দিয়েছি। নারায়ণগঞ্জ ক্লাবের পাশের পরে থাকা ২০০ কোটি টাকা ব্যায়ে একটি ভবন পরে আছে। সেখানে একটি হার্ট ইনস্টিটিউট, ট্রমা ও নিউরো করার জন্য। বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ দ্রুত করা জন্য। সবাই মিলে যদি যাই তাহলে কাজটা তাড়াতাড়ি হবে। 

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি বিল্লাল হোসেন রবিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবনের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমানসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।
 

সর্বশেষ

জনপ্রিয়