২০ মে ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২২:১৮, ৮ এপ্রিল ২০২৪

উপজেলা নির্বাচন গন্ডগোল ছাড়া সুন্দরভাবে হোক: সেলিম ওসমান 

উপজেলা নির্বাচন গন্ডগোল ছাড়া সুন্দরভাবে হোক: সেলিম ওসমান 

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান বলেছেন, মানুষের চাহিদা যানজটমুক্ত শহর। আমরা চেষ্টা করছি। সলিমুল্লাহ সড়কে বসার ব্যবস্থা করেছি, হলিডে মার্কেট করেছি। এখানে সবাই আছে হকার মার্কেটের কেউ নাই। তাদের কাছে একটাই দাবি ছিল কোনো অবস্থায় বঙ্গবন্ধু সড়কে বসবে না। পুলিশ সহযোগিতা করে সরিয়ে দিয়েছে। আমি যখন অসুস্থ ছিলাম তখন তারা চোর-পুলিশ খেলার মেতেছিল। কিছু দালাল হয়ে গিয়েছিল, টাকা নিচ্ছিল। বাস মালিকদের বলিনি তবু তারা নিয়ন্ত্রণে রেখেছিল।

সোমবার (৮ এপ্রিল) বিকেলে চাষাঢ়ায় বিকেএমইএ ভবনে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন৷

তিনি বলেন, আমরা চাইনা কোনো অবস্থায় বাধা সৃষ্টি করা হোক। নারায়ণগঞ্জ ক্লাব মোড় থেকে নারায়ণগঞ্জ কলেজের রাস্তাটি অনেক গুরুত্বপূর্ণ। বাজারের ভিতরে যথেষ্ট জায়গা থাকার পরেও এখানে এসে বসে। যদি বহিরাগত বলি অন্যায় করবো না। নারায়ণগঞ্জে শ্রমিকদের সংখ্যা অনেক বেশি, এটি শিল্প অঞ্চল। এটাকে ঠিক করতে হবে। আমরা সিদ্ধান্ত নিয়েছি। সিটি করপোরেশন ঘোষণা দিয়েছে, ফুটপাতের দুই পাশে গ্রিল করে দেয়া হবে। যাতে দোকান বসলেও কোনো সমস্যা না হয়। দোকান বসার প্রশ্নই আসে না। তবে ভবিষ্যতের কথা চিন্তা করতে আমাদের সময় দিতে হবে।

সেলিম ওসমান বলেন, সামনে বৃষ্টির মাস, আরও সমস্যা হবে। যেভাবে চলছে আমরা বলেছি মার্কেটটা এখানে আগামী কোরবানি পর্যন্ত থাকবে। এরাও নিরিহ মানুষ। সিলেটে দেখেছি, তাদের মাঠ দিয়ে দেয়া হয়েছিল। নতুন করে চিন্তা করতে হবে। মানুষের জন্য মানুষ কাজ করবে। আমরা পুলিশ থেকে যত সহযোগিতা আশা করেছিলাম ততোটা পাইনি। কারণ পুলিশ সংখ্যা কম। মেয়র অনুরোধ ছিল, যানজট নিয়ন্ত্রণের জন্য ব্যবসায়ীদের পক্ষ থেকে দেয়া হয়। আমরা বৃদ্ধি করে দিয়েছি। সিটির জন্য দিলে নারায়ণগঞ্জ অচল হয়ে যায়। যা হবার হয়ে গেছে। আমি কাউকে দোষী করবো না কিন্তু ভবিষ্যৎ চিন্তা করতে হবে। কারো উপর রাগ করবো না। পরিকল্পনা করতে হবে।

মেয়রকে অনুরোধ করে বলেন, ঈদের পর নগরভবনে ভালো একটি আয়োজন করেন। আমরা একসাথে বসে আলোচনা করি সিটি করপোরেশনকে আরও সুন্দর করে কিভাবে সাজানো যায়। ফান্ডেরও প্রয়োজন আছে। আশা করি, নারায়ণগঞ্জে মেট্রো রেল পাবো। আমরা অনুরোধ করে চাষাঢ়া পর্যন্ত রেল চলে। শহরে যেন না আসে। প্রয়োজনে ডাবল ইঞ্জিন দিয়ে যদি করা যায় আমরা আলোচনা করবো। দরকার হলে আমরা সবাই মিলে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবো।

উপজেলায় নির্বাচন বিষয়ে তিনি বলেন, সামনে নির্বাচন কোনো রকম গন্ডগোল ছাড়া, সুন্দরভাবে হোক।

প্রেসক্লাবকে অনুরোধ করে তিনি বলেন, সব ব্যবসায়ী, যত দল আছে সকলকে চিঠি দেন নারায়ণগঞ্জকে সুন্দর করার জন্য কিকি করা যায়। একটা কাজ করতে যাবো তারপর রাস্তায় শ্রমিক নেতারা মিটিং মিছিল করবে। প্রেসক্লাবকে অনুরোধ তাদের চিঠি দিবেন প্রস্তাবনা প্রধানমন্ত্রীর কাছে যাবে।

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি বিল্লাল হোসেন রবিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবনের সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, জাতীয় সংসদের হুইপ নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, জেলা পরিষদ চেয়ারম্যান চন্দনশীল, সাবেক এমপি হোসনে আরা বাবলি প্রমুখ।

সর্বশেষ

জনপ্রিয়