২০ মে ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ১৯:৫২, ১৫ এপ্রিল ২০২৪

বন্দরে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ১১ জন

বন্দরে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ১১ জন

নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে ৫ চেয়ারম্যান প্রার্থীসহ ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সোমবার ১৫ এপ্রিল ছিলো মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান এমএ রশিদ, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান, বিএনপির বহিস্কৃত নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, জাতীয় পার্টির নেতা ও মুছাপুর ইউনিয়ন পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান মাকসুদ হোসেন এবং তার ছেলে মাহমুদুল হাসান।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন চারজন। তাঁরা হলেন- উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, মো. আলমগীর হোসেন, মোশাঈদ রহমান ও শাহিদুল ইসলাম জুয়েল। 

নারী ভাইস চেয়ারম্যান পদে মনোননয়নপত্র জমাদানকারী ২ জন হলেন- মাহমুদা আক্তার ও বর্তমান নারী ভাইস চেয়ারম্যান ছালিমা হোসেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানিয়েছেন, আগামী বুধবার বেলা ১১টায় জেলা নির্বাচন কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাচাই অনুষ্ঠিত হবে। এ সময় প্রত্যেক প্রার্থী ও তাঁর সমর্থনকারী এবং প্রস্তাবকারীকে উপস্থিত থাকতে হবে। ১৮ থেকে ২০ এপ্রিল মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিন্ধান্তের বিরুদ্ধে আপিল এবং ২১ এপ্রিল আপিল নিষ্পত্তি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। আগামী ৮ মে ভোটগ্রহণ। এ নির্বাচনে মোট ভোটারের সংখ্যা এক লাখ একত্রিশ হাজার পাঁচশ’ চোষট্টি।

উল্লেখ্য, বন্দর উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে গত মাসে এক সমাবেশে বন্দর-সদর আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান বর্তমান চেয়ারম্যান এমএ রশিদকে সমর্থন দিয়েছেন। পাশাপাশি চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেনের বিরুদ্ধে বিরুপ মন্তব্য করেন এবং আরেক প্রার্থী আতাউর রহমান মুকুলকে নির্বাচন থেকে সরে যাওয়ার আহ্বান জানান। 

সর্বশেষ

জনপ্রিয়