১৬ জুন ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ১৯:৫২, ৮ জুন ২০২৪

মা বদদোয়া দিলে জীবন ধ্বংস আর দোয়া দিলে চূড়ান্ত সফলতা: আইভী

মা বদদোয়া দিলে জীবন ধ্বংস আর দোয়া দিলে চূড়ান্ত সফলতা: আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, মা এমনি একজন ব্যক্তি যিনি বদদোয়া দিলে জীবন ধ্বংস হয়ে যাবে আর দোয়া দিলে সফলতার শীর্ষে বা চূড়ান্ত পর্যায়ে যেতে পারবেন। সুতরাং মায়ের কোনো বিকল্প নেই।

শনিবার (৮ জুন) বিকেল ৪টায় ঢাকায়  ‘অদম্য মা’ শিরোনামে এক অনুষ্ঠানে সারাদেশ থেকে দারিদ্রতা জয় করে মেধা ও শ্রমের মাধ্যমে সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে সমাজে প্রতিষ্ঠিত করেছেন এমন সফল ১০ জন মাকে সম্মাননা দেয়া অনুষ্ঠানের তিনি এ কথা বলেন। বেসরকারি টেলিভিশন চ্যানেল 24 ও সমকাল এই অনুষ্ঠানের আয়োজন করে। 

তিনি বলেন, ৬৪টি জেলার মধ্যে অনেক বিত্তশালী আছে। তারা যদি নিজের গ্রামের দায়িত্ব নেয়, দারিদ্রদের লেখাপড়া শেখানোর দায়িত্ব নেয় তাহলে এই সমাজ এবং বাংলাদেশ অনেক এগিয়ে যাবে। কিন্তু এমন কাজ দেখা যায় না।  এখন ধনীরা ধনী হচ্ছে আর গরীবরা আরও গরীব হচ্ছে। আগে যারা বিত্তশালী বা প্রভাবশালী ছিলেন তারা স্কুল-কলেজ ও জমি দান করে গিয়েছেন। কিন্তু বর্তমানে দেখা যাচ্ছে দান তো দূরের কথা নিজেদের আখের গোছাতে ব্যস্ত সবাই। ১৪০টির মতো বাড়ির মালিক এমন মানুষও আছে কিন্তু দানের হাত নেই তাদের। 

মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের জন্য অনেক কিছু করেছেন। তিনি বয়স্ক ভাতা চালু করেছেন, মাতৃকালীন মায়েদেরও ভাতা দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর কাছে আমার অনুরোধ তিনি সরকারিভাবে এই ধরনের মানুষ যারা খুব কষ্ট করে গ্রামাঞ্চলে লেখাপড়া করছেন তাদের দায়িত্ব যেন নেন। রাষ্ট্রের টাকা চুরি হয়ে পাচার হয়ে চলে যাচ্ছে দেশের বাহিরে, বাড়ির পর বাড়ি হবে, গাড়ির পর গাড়ি হবে, ব্যাংকও লুট হয়ে যাবে আর এদিকে টাকার অভাবে আমাদের বাচ্চারা পড়তে পারবে না এটা হতে পারে না। সুতরাং রাষ্ট্রেরও দায়িত্ব নিতে হবে এটাই আমার অনুরোধ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক আবু সাইদ খান, বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নাতনী মিষ্টি কাজী, গোল্ড স্যান্ডসের সিনিয়র ডাইরেক্টর শাহদাত হোসেন বাহার ও শিক্ষাবিদসহ সমাজের নানা পেশার মানুষ।

সর্বশেষ

জনপ্রিয়