২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:৩১, ২ মার্চ ২০২৩

আপডেট: ২০:০৫, ২ মার্চ ২০২৩

অধ্যাপক শিরিন বেগমের মুক্তিযোদ্ধার সনদ বাতিল

অধ্যাপক শিরিন বেগমের মুক্তিযোদ্ধার সনদ বাতিল

প্রেস নারায়ণগঞ্জ: ‘প্রকৃত মুক্তিযোদ্ধা নন’ এমন অভিযোগ প্রমাণিত হওয়ায় নারায়ণগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শিরিন বেগমের মুক্তিযোদ্ধার সনদ বাতিল হয়েছে। তাঁর মুক্তিযোদ্ধার গেজেট নম্বর ছিল- ১৯৩১। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকার) ৭৪তম অনুষ্ঠিত সভায় তাঁর মুক্তিযোদ্ধার গেজেট ও সনদ বাতিলের সুপারিশ করা হয়।

গত ৪ ফেব্রুয়ারি এ সংক্রান্ত এক গেজেট প্রকাশ করেছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।

অধ্যাপক শিরিন বেগম সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. সামসুল ইসলাম ভূঁইয়ার স্ত্রী। তিনি নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ ছিলেন। বর্তমানে নিজের প্রতিষ্ঠিত নারায়ণগঞ্জ কমার্স কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।

মুক্তিযোদ্ধা সনদ বাতিল প্রসঙ্গে জানতে চাইলে শিরিন বেগম কোন মন্তব্য করতে রাজি হননি। তিনি ব্যস্ত আছেন, পরে কথা বলবেন বলে জানান।

জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট নুরুল হুদা বলেন, ‘২০১৪ সালে প্রফেসর শিরিন বেগমের নাম মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত করার একটি আলাপ ওঠে। ওই সময় সোনারগাঁ উপেজলারই মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধে শিরিন বেগমর সক্রিয় ভূমিকা থাকার বিষয়ে আপত্তি তোলেন। পরবর্তীতে বিতর্কিত পরিস্থিতিতেই তিনি কীভাবে যেন মুক্তিযোদ্ধা হিসেবে নিজের নাম তালিকাভুক্ত করেন। তবে তার মুক্তিযোদ্ধা সনদ বাতিল হয়েছে, এমন গেজেটের বিষয়ে এখনও আমরা অবগত নই।’

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়