২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ২২:১৭, ২৩ ডিসেম্বর ২০২০

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

প্রেস নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ের পিরোজপুর এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয় এলাকাবাসী।

বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে বিক্ষোভের সময় নারী কয়েক গ্রামের নারী পুরুষ একত্রিত হয়ে মহাসড়কের পিরোজপুর ইউনিয়ন পরিষদের সামনে গ্যাস সংযোগ বিচ্ছিনের প্রতিবাদে রাস্তায় বসে পড়ে। এসময় সড়কের দুইপাশে যানজটের সৃষ্টি হয়। ফলে মহাসড়কে এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। এতে চরম দূর্ভোগে পড়েন যাত্রীরা।

জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধভাবে গ্যাস সংযোগ চিহ্নিত করে সংযোগ বিচ্ছিনে নামে তিতাস কর্তৃপক্ষ। এরই ধারাবাহিকতায় বুধবার দুপুরে তিতাস গ্যাস কর্তৃপক্ষ উপজেলার পিরোজপুর ইউনিয়নের পিরোজপুর এলাকায় রতনপুর, ভবনাথপুর, পিরোজপুর, জিয়ানগর, ভাটিবন্দর গ্রামের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে স্থানীয় এলাকাবাসী বাধা দিয়ে বিক্ষোভ করে। এক পর্যায়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে তিতাস কর্তৃপক্ষকে বাঁধা দিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বসে দু’পাশের সড়ক বন্ধ কর দেয়।

খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে এলাকাবাসী তা না শুনে দীর্ঘ সময় ধরে মহাসড়ক অবরোধ করে রাখে। মহাসড়ক অবরোধের ফলে বিভিন্ন যানবাহনের যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।

এদিকে পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য মোশারফ হোসেন ও সাবেক মহিলা সদস্য রুনা আক্তার ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসী ও সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে কথা বলে গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হবে না বলে আশ্বাস দিলে এলাকাবাসী তাদের সড়ক অবরোধ তুলে নেয়। পরিস্থিতি শান্ত হলে যান চলাচল শুরু হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়