২৮ মার্চ ২০২৪

প্রকাশিত: ১৮:৩৪, ২১ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ১৮:৫৩, ২১ সেপ্টেম্বর ২০২০

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে বাধা, ৩ জনকে কারাদণ্ড

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে বাধা, ৩ জনকে কারাদণ্ড

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২ ইঞ্চি ব্যাসের ৫ কিলোমিটার অবৈধ গ্যাসের পাইপ লাইন অপসারণ করা হয়েছে। এ সময় উচ্ছেদ কার্যক্রমে বাধা প্রদান করার অপরাধে ৩জনকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড দন্ডিত করা হয়।

সোমবার (২১ সেপ্টেম্বর) রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ নুসরাত জাহানের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় তিতাস গ্যাস কতৃপক্ষের আঞ্চলিক বিক্রয় বিভাগ সোনারগাঁয়ের নিয়ন্ত্রনাধীন এলাকা বরপা থেকে তাজমহল পর্যন্ত ৫ কিলোমিটার অবৈধ গ্যাসের এই পাইপ লাইন অপসারণ করা হয়।

অভিযানে ২ ইঞ্চি বিতরণ লাইনের সহিত সংযুক্তি ৪টি বাণিজ্যিক প্রতিষ্ঠানের গ্যাস সংযোগ ও বিচ্ছিন্ন করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো, ক্যাফে নিউ প্রিন্স হোটেল, সুনামী রেস্তোরা, ধানসিড়ি রেস্তোরা ও ভাই ভাই বিরিয়ানি এন্ড মিষ্টান্ন ভান্ডার। এসময় গ্যাস আইন ২০২০ অনুযায়ী ভাই ভাই বিরিয়ানি এন্ড মিষ্টান্ন ভান্ডারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ নুসরাত জাহান জানান, আজ তিতাস গ্যাস কতৃপক্ষের আঞ্চলিক বিক্রয় বিভাগ সোনারগাঁয়ের নিয়ন্ত্রনাধীন এলাকা বরপা হতে তাজমহল পর্যন্ত ৫কিলোমিটার অবৈধ গ্যাস পাইপ লাইন উচ্ছেদ করা হয়েছে।অভিযান পরিচালনার সময় হাজার হাজার নারী পুরুষ সম্মিলিতভাবে উচ্ছেদ কার্যক্রমে বাধা প্রদান করে। এসময় সরকারি কাজে বাধা প্রদানকারী ২জন পুরুষকে ৬ মাস ও ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১জন নারীকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

তিনি আরো বলেন, এসময় স্থানীয় কাউন্সিলর ওই এলাকার অবৈধ গ্যাস পাইপ লাইন অপসারণ করবে এই মর্মে একটি অঙ্গীকারনামা দেন। পাশাপামি এসময় ৪টি বাণিজ্যিক প্রতিষ্ঠানের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়