২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২২:৪১, ৭ মার্চ ২০২১

আজকে আদর্শবান রাজনীতিবিদের সংকট: আনোয়ার হোসেন

আজকে আদর্শবান রাজনীতিবিদের সংকট: আনোয়ার হোসেন

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধুর দুরদর্শিতা এবং সঠিক নেতৃত্বের কারনেই আমরা আজ স্বাধীন বাংলাদেশের নাগরিক হতে পেরেছি। আজকে রাজনীতিতে সঠিক এবং আদর্শবান রাজনীতিবিদের সংকট দেখা দিয়েছে। যে কারনে দলের কর্মীরা হুন্ডা, গুন্ডা এবং মাস্তানের পেছনে ছুটছে।

রোববার (৭ মার্চ) বিকেলে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে স্কুল মিলনায়তনে বিদ্যানিকেতন হাই স্কুলের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু সব সময় মেহনতি ও খেটে খাওয়া মানুষকে নিয়ে রাজনীতি করতেন। আজকে যদি দলের ভেতর এবং বাইরে আমরা বঙ্গবন্ধুর আদর্শকে অনুসরণ করতে পারি তাহলেই কেবল বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা সম্ভব। সঠিক নেতৃত্ব প্রদানের জন্য আদর্শবান নেতা সৃষ্টি করতে হবে।

আনোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধু ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে একটি দিক নির্দেশনা দিয়েছিলেন। সেই দিক নির্দেশনায় বাঙ্গালী জাতির মুক্তির আহবান জানিয়েছিলেন। আমরা বর্তমানে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করে যাচ্ছি। তাই আমাদেরকে দেশের অর্থনৈতিক মুক্তির জন্য শেখ হাসিনার প্রতি আস্থা রাখতে হবে। তিনি বিদ্যানিকেতন হাই স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে এগিয়ে যাবে এ আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা এস এম তালেব আলী, বিদ্যানিকেতন ট্রাষ্টের সদস্য সচিব দেলোয়ার হোসেন চুন্নু, সিনিয়র ভাইস চেয়ারম্যান ও জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, ট্রাষ্ট সদস্য মোয়াজ্জেম হোসেন সোহেল, নারায়নগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক আমির হুসাইন স্মিথ, প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা প্রমুখ।

অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা আবৃত্তি, দেশের গান ও নৃত্য পরিবেশন করে। পরে ৭ই মার্চ উপলক্ষ্যে আয়োজিত রচনা এবং বঙ্গবন্ধুর ৭ মার্চের দেয়া ভাষণের প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ এবং শিক্ষকদের মধ্যে বঙ্গবন্ধুর আতœজীবনী বইটি প্রদান করা হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়