১৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৫:৩০, ৬ আগস্ট ২০২২

আপডেট: ১৫:৩১, ৬ আগস্ট ২০২২

আজমীর শরীফে মেয়র আইভী ও ‘সিংহাম’ খ্যাত হারুন

আজমীর শরীফে মেয়র আইভী ও ‘সিংহাম’ খ্যাত হারুন

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও `সিংহাম` খ্যাত আলোচিত পুলিশ কর্মকর্তা হারুন অর রশিদের মধ্যে সুসম্পর্ক সর্বজনবিধিত। নারায়ণগঞ্জের এসপি হিসেবে কাজ করার সময় থেকেই বর্তমানে ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান ডিআইজি হারুনের সাথে মেয়রের সুসম্পর্ক তৈরি হয়। মেয়র আইভীর মায়ের মৃত্যুর পর শোক জানাতে চুনকা কুটিরে ছুটে এসেছিলেন আলোচিত পুলিশ কর্মকর্তা হারুন। পরবর্তীতে ডিআইজি পদোন্নতির পর মেয়র আইভীর সাথে সৌজন্য সাক্ষাৎ করতেও চুনকা কুটিরে ছুটে আসেন হারুন। দুইজনকে এবার দেশের বাহিরেও একসাথেই দেখা গেল। শুক্রবার ৫ আগস্ট দুইজন একসঙ্গে ভারতের আজমীর শরীফে খাজা মঈনুদ্দিন চিশতি (রহ.)-এর মাজার জিয়ারত করেন তারা। এ সময় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সাথে আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়াও ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের দুই কাউন্সিলর। অপরদিকে ডিআইজি হারুন অর রশিদের সাথে ছিলেন তার স্ত্রী সন্তান ও মা।

মেয়র আইভী ও ডিআইজি হারুনের কাজের ক্ষেত্র আলাদা হলেও দুইজনই জনসেবায় সারা বাংলাদেশে স্বমহিমায় উজ্জ্বল। একজন দীর্ঘ ২১ বছর ধরে একটানা জনপ্রতিনিধি হিসেবে কাজ করছেন। পর পর তিন বার সর্বোচ্চ ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে। তার হাত ধরেই নারায়ণগঞ্জ আজ উন্নয়নের রোল মডেল। অন্যদিকে হারুন অর রশিদ বাংলাদেশ পুলিশ বাহিনীর আলোচিত কর্মকর্তা। হারুন অর রশিদ বেশ কয়েকবার পেয়েছেন পুলিশের সর্বোচ্চ পদক। এর মধ্যে ৩ বার বিপিএম ও ২ বার পিপিএম পদক।

নারায়ণগঞ্জে এসপি থাকাকালীন সন্ত্রাস, চাঁদাবাজ, ভূমিদস্যু, মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে তার আপোসহীন অবস্থানের মাধ্যমে নারায়ণগঞ্জবাসীর কাছে বেশ প্রশংসিত হয়েছিলেন তিনি। এছাড়া নারায়ণগঞ্জবাসীর দূর্ভোগ লাঘবের জন্য শহরে হকারমুক্ত ফুটপাত ও যানজটমুক্ত করতে নানান পদক্ষেপ নিয়েছিলেন। তার কাজের মধ্যে দিয়েই তিনি নারায়ণগঞ্জে ‘বাংলার সিংহাম’ অ্যাখ্যা পেয়েছিলেন।

জানা গেছে ভারতে ১২ দিনের ব্যাক্তিগত সফরে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী গত ৪ আগস্ট আগরতলা থেকে খাজা মঈনুদ্দিন চিশতি (রহ.)-এর দরগায় পৌঁছেন। সেখানে খাজা মঈনুদ্দিন চিশতি (রহ.)-এর মাজার জিয়ারত করেন। আগামী ১৪ আগস্ট মেয়র আইভীর বাংলাদেশে ফেরার কথা।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়