২৪ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৬:৫৮, ৩১ মার্চ ২০২২

আপডেট: ১৯:৫৮, ৩১ মার্চ ২০২২

আমরা গর্বিত আমাদের একজন আইভী আছেন: শিক্ষামন্ত্রী

আমরা গর্বিত আমাদের একজন আইভী আছেন: শিক্ষামন্ত্রী

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে নিয়ে সারা বাংলাদেশের আওয়ামী রাজনীতিক নেতাকর্মীরা গর্বিত বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, একজন জনপ্রতিনিধির মানুষের জন্য কাজ করবার আকুতিই প্রমাণ করে কেন আইভীকে মানুষ বারবার ভোট দিয়ে নির্বাচিত করে। এই অঞ্চলে যেভাবে উন্নয়ন হচ্ছে। সেটি সকলের কাছে সত্যিই প্রশংসার দাবি রাখে। আমরা সত্যিই খুব গর্বিত যে আমাদের একজন সেলিনা হায়াৎ আইভী আছেন। সারা বাংলাদেশেই আমরা আওয়ামী রাজনীতির সবাই গর্বিত।

বুধবার (৩১ মার্চ) সকালে বন্দর নবীগঞ্জ বাগবাড়ি এলাকায় ৪৭ নং লালমিয়া সরকারি প্রথমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এইসব কথা বলেন।

তিনি বলেন, এই স্কুলটি নিয়ে আপনাদের ভিন্ন রকমের গর্ব থাকতেই পারে কারণ এটি সিটি কর্পোরেশন করে দিয়েছেন। আপনাদের প্রিয় মেয়র তৈরি করে দিয়েছেন। ১২ ফুটের রাস্তা ১০০ ফুট করেছেন। তার মানে আপনাদের মেয়রের হাত ধরে এই নারায়গঞ্জ সিটি কর্পোরেশন এগিয়ে চলেছে। এবং সেখানে সকল ক্ষেত্রে যোগাযোগ থেকে শুরু করে শিক্ষা ব্যবস্থা সকল ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হচ্ছে। এটা হচ্ছে শেখ হাসিনার উন্নয়নের একটা চিহ্ন। আমি আমাদের সবার প্রিয় ডা. সেলিনা হায়াৎ আইভী, আইভী আপাকে আন্তরিক অভিনন্দন জানাই। যেখানে বিদ্যালয় সরিয়ে দিতে হচ্ছে, সেখানে নিজে দায়িত্ব নিয়ে নিজে থেকেই বিদ্যালয়ের ভবন করে দিচ্ছে। মন্ত্রনালয়ে বললে হয়তো কিছু সময় লাগবে। এই সময়টুকুও উনি নষ্ট করতে চাইছেন না।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা বলে থাকি যে শিক্ষা দিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ। কারণ আমরা যত উন্নতিই করি না কেন যদি শিক্ষার উন্নতি না হয় তাহলে সেই উন্নয়ন টেকসই হবে না। বঙ্গবন্ধু ৭০ সালের নির্বাচনে বলেছিলেন যে শিক্ষায় অন্তত পক্ষে জাতীয় আয়ের ৪ ভাগ বিনিয়োগ করা দরকার। কারণ শিক্ষা হচ্ছে সর্বশ্রেষ্ট বিনিয়োগ। আমরা এখন পর্যন্ত শতকরা ৩ ভাগের বেশি বরাদ্দ দিতে পারি না। পারবো আমরা ইনশাল্লাহ। এখন এত মেগা প্রজেক্ট হচ্ছে আমি বিশ্বাস করি শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা হবে আগামি দিনের সবচাইতে বড় মেগা প্রজেক্ট। এবং তার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল বিজ্ঞানমনস্ক, প্রযুক্তিবান্ধব, মানবিক মানুষ হবে, দক্ষ, যোগ্য মানুষ হবে। সেই রকমের শিক্ষা ব্যবস্থা আমরা করতে পারবো।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা শ্যামল পালের সঞ্চালনায় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা পরিষদ চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন।

আরও উপস্থিত ছিলেন বন্দর উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও সিটি কর্পোরেশনের কাউন্সিলররাসহ সাবেক সাংসদ কায়সার হাসনাত, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সিইও আবুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) জাহেদ পারভেজ চৌধুরী, বন্দর ইউএনও কুদরত এ খোদা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক কুমার সাহা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান, বন্দর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন আনু, হুমায়ুন কবির এলিন, মহানগর যুবলীগের সিনিয়র সহসভাপতি কামরুল হুদা বাবু, যুবলীগ নেতা আব্দুল মোতালেব, শরীফ হিরা, হিমেল খান হিমু প্রমুখ।

এর আগে মন্ত্রী বন্দর উপজেলার কদম রসূল এলাকার কদম শরীফ উচ্চ বালিকা বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর পরে দুপুরে দেওভোগ শেখ রাসেল পার্কে নারায়ণগঞ্জ চারুকলার ইন্সটিটিউটের ছাত্রাবাসের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়