২৪ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৩৩, ২১ অক্টোবর ২০২১

আপডেট: ২১:৩৩, ২১ অক্টোবর ২০২১

আলোচনা-সমালোচনায় কলাগাছিয়া ইউপি নির্বাচন

আলোচনা-সমালোচনায় কলাগাছিয়া ইউপি নির্বাচন

প্রেস নারায়ণগঞ্জ: সময় ঘনিয়ে আসছে বন্দরে ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের। এরই মধ্যে বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকার চায়ের দোকানগুলোতে চলছে তাদের পছন্দের প্রার্থীদের নিয়ে আলোচনা ও সমালোচনা। সবচেয়ে বেশি আলোচনা চলছে কলগাছিয়া ইউনিয়নে। এই ইউপিতে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির হেভিওয়েট প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভবনা রয়েছে।

কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের যাত্রা ১৯৭২ সালে। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত এ ইউনিয়ন পরিষদ। এ ইউনিয়নের আয়তন ১০ দশমিক ৫০ বর্র্গ কিলোমিটার। এখানে ৮৫ হাজার মানুষের বসবাস। মোট ভোটার সংখ্যা প্রায় ৪১ হাজার। এর মধ্যে পুরুষ ভোটার ২২ হাজার ও নারী ভোটার ১৯ হাজার। বর্তমানে ইউনিয়নে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন দেলোয়ার হোসেন প্রধান। বিগত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে হারিয়ে চেয়ারম্যান হন জাতীয় পার্টির এই নেতা। এর আগেও তিনি এ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তবে এবার তার বিপরীতে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হিসেবে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান। থেমে নেই অন্য দুই প্রার্থী কেন্দ্রীয় যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা সাগর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী হাজী সাহাবউদ্দিনও।

কাজিম উদ্দিন প্রধান নির্বাচনে বিজয় পেতে আওয়ামী লীগের নেতা-কর্মী নিয়ে কলাগাছিয়ার বিভিন্ন এলাকায় কম্বল বিতরণ, ওয়াজ মাহফিল, ওরশ শরীফসহ বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে তার নির্বাচনী প্রচারণা চালিয়েছেন অনেক আগে থেকেই। তবে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সেলিম ওসমান বন্দরের ৫ ইউপির ৫ চেয়ারম্যানকেই পুনরায় নির্বাচিত করার অনুরোধ জানিয়েছেন। তার কথায় নতুন প্রার্থীদের মধ্যে হতাশা দেখা দিলেও নির্বাচনী প্রচারনা থেকে থেমে নেই তারা।

স্থানীয়রা বলছেন, বর্তমান চেয়ারম্যান দেলোয়ার প্রধান রাস্তাঘাট সম্প্রসারণ, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, সড়ক সজ্জিতকরণসহ অবকাঠামোগত অনেক উন্নয়নমূলক কাজ করেন। তবে আরো অনেক সমস্যা রেখে গেছেন। জলাবদ্ধতা, যানজট, যত্রতত্র পার্কিং, মাদকসহ, নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন ইউনিয়নবাসী। এ নিয়ে ইউনিয়নবাসী মধ্যে হতাশাও রয়েছে। জলাবদ্ধতা, যানজট, যত্রতত্র পার্কিং, মাদকসহ, নানা সমস্যার অভিযোগের বিষয়ে দেলোয়ার প্রধান বলেন, ‘ইউনিয়নের রাস্তাঘাট, স্বাস্থ্যসেবা ও শিক্ষা ব্যবস্থাপনার আশানুরূপ উন্নয়ন হয়েছে। অগোছালো কলাগাছিয়াকে অনেকখানি বদলে দিতে সক্ষম হয়েছি।’

এদিকে বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান বলেন, ‘কলাগাছিয়া ইউনিয়নে রয়েছে অনেক সমস্যা, যা সমাধান করা ধরকার। আমি চাই কলাগাছিয়া ইউনিয়নবাসী তাদের প্রাপ্য অধিকার সঠিক মতো যেন পায়, যা থেকে তারা এখনো বঞ্চিত।’

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়