১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:২০, ১৩ এপ্রিল ২০২১

আড়াইহাজারে আউশ চাষে প্রণোদনা পেল ৩৪০০ কৃষক

আড়াইহাজারে আউশ চাষে প্রণোদনা পেল ৩৪০০ কৃষক

প্রেস নারায়ণগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের কথা চিন্তা করে দেশের প্রতিটি কৃষককে বিনামূল্যে বীজ ও সার দেওয়ার মতো মহতি উদ্যোগ গ্রহণ করেছেন। যা এর আগের কোনো সরকারই গ্রহণ করেনি বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। তিনি বলেন, এ সরকার কৃষকবান্ধব সরকার। জননেত্রী শেখ হাসিনা কৃষি ও কৃষকদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকেলে আড়াইহাজার উপজেলা পরিষদ চত্ত্বরে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কৃষকদের বাড়িতে আউশ প্রণোদনা পৌছে দেয়া হচ্ছে জানিয়ে সাংসদ বলেন, করোনা মহামারীতে বিশ্বের উন্নত দেশগুলো যেখানে তাদের খাদ্য নিরাপত্তা নিয়ে হিমশিম খাচ্ছে সেখানে বাংলাদেশে কোনো খাদ্য সংকট নেই। এটা সম্ভব হয়েছে আল্লাহর অশেষ মেহেরবাণী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে।

ইউএনও সোহাগ হোসেনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কাজী আনোয়ার হোসেন, অতিরিক্ত কৃষি অফিসার মাহমুদুল হাসান ফারুকী, যুব উন্নয়ন কর্মকর্তা কাজী জিকরুর রহমান প্রমুখ। কাজী আনোয়ার হোসেন জানান, উপজেলায় আউশ চাষে কৃষকরা আগ্রহী হয়ে উঠছেন। এজন্য কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উফশি আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি প্রণোদনা প্যাকেজ খরিপ-১ এর আওতায় ২০২১-২২ মৌসুমে বিনামূল্যে সার, বীজ ও কীটনাশক প্রণোদনা হিসেবে তিন হাজার ৪শ’ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিতরণ করেছে। প্রত্যেককে কৃষককে বিনামূল্যে ৫ কেজি ব্রি-ধান-৪৭ এর বীজ, ১০ কেজি এমওপি সার, ২০ কেজি ডিএপি সার প্রদান করা হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়