২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:১৩, ২৬ অক্টোবর ২০২০

আড়াইহাজারে ২ মণ ইলিশ জব্দ, চার জেলেকে জরিমানা

আড়াইহাজারে ২ মণ ইলিশ জব্দ, চার জেলেকে জরিমানা

প্রেস নারায়ণগঞ্জ: সরকারি নিষেধাজ্ঞা থাকার পরও ইলিশ মাছ শিকারের অপরাধে চার জেলেকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে ২ মণ ইলিশ ও ২ লাখ মিটার জাল। সোমবার (২৬ অক্টোবর) দিনভর মেঘনা নদীকে অভিযান চালায় আড়াইহাজার উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেনের নেতৃত্বে এ অভিযানে ইলিশ মাছ ধরার অপরাধে ৪ জনকে আটক করা হয়। তারা হলেন, নজরুল (৪০), পারভেজ (১৮), আবু হানিফ (১৮) ও ইলিয়াস (১৭)। তারা আড়াইহাজার উপজেলার বিশনন্দি ইউনিয়নের পূর্বপাড়া গ্রামের বাসিন্দা। পরে তাদের নগদ ১৬ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। অভিযানে আরও উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার। তাদেরকে সহায়তায় ছিল খাগকান্দা পুলিশ ফাঁড়ির সদস্যরা।

খাগকান্দা পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল হাকিম আজাদ জানান, সকাল থেকে বিকাল পর্যন্ত মেঘনা নদীতে অভিযান চলে। অভিযান চলাকালে ২ লাখ মিটার মাছ ধরার জাল ও ২ মণ মাছ জব্দ করা হয়। জালের মধ্যে দেড়লাখ মিটার বেহুন্দি জাল ও ৫০ হাজার মিটার কারেন্ট জাল।

মেঘনা তীরবর্তী গ্রামের বাসিন্দারা জানান, জেলেপাড়ায় কাজ নেই। ঘরে ঘরে হাহাকার। তাই পেটের ভাত জোটাতে কিছু জেলে মাছ ধরতে নদীতে যায়। ওরা সুযোগ পেলেই ইলিশ মাছ ধরে বিক্রি করে দেয়। সরকারের কোন সাহায্য সহযোগিতা পাচ্ছেন না বলেও দাবি তাদের।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়