২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:০১, ২২ জানুয়ারি ২০২১

ইসলামী খিলাফত প্রতিষ্ঠায় জঙ্গী সংগঠনে যোগ দেয় তারা

ইসলামী খিলাফত প্রতিষ্ঠায় জঙ্গী সংগঠনে যোগ দেয় তারা

প্রেস নারায়ণগঞ্জ: কুমিল্লার বরুড়া থানার গোপালনগর গ্রামের ময়নাল হোসেন ভুইয়ার ছেলে কামরুল হাসান ভুইয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে পড়ালেখা করা অবস্থায় জঙ্গিবাদে জড়িয়ে পড়ে। পরবর্তীতে এসব পড়ালেখাকে হারাম মনে করে বাড়ি ফিরে আসে। একই এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে মোজাহিদ হাসান ঢাকার সিটি ইউনিভার্সিটির কম্পিউটার প্রকৌশল বিভাগের ছাত্র। দুইজনই দেশে ইসলামী খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে যোগ দেয় নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামে। জড়িয়ে পরে জঙ্গিবাদী কার্যক্রমে। উগ্রবাদী বই ও লিফলেটসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের এই দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১১।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাত সাড়ে ১০ টায় সোনারগাঁও থানার আষাঢ়ের চর এলাকা হতে তাদের গ্রেফতার করা হয়। র‍্যাব-১১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, তারা জেলে আটক জঙ্গী সদস্যদের মুক্ত করা, নাস্তিক বøগারদের হত্যা, সরকারী গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের হত্যা ও সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে নাশকতামূলক কর্মকান্ড করার তৎপরতার সাথে যুক্ত ছিল। জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের নারায়ণগঞ্জ ও কুমিল্লা এলাকার মাসুল হিসেবে দায়িত্ব পায় তারা। সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে। এই জন্যে তারা কুমিল্লা, নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশেপাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানায় র‍্যাব।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়