১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:৫৪, ২১ আগস্ট ২০২০

আপডেট: ১৩:০৯, ২২ আগস্ট ২০২০

কবিতায় বঙ্গবন্ধুকে স্মরণ করলো কবিয়াল ফাউন্ডেশন

কবিতায় বঙ্গবন্ধুকে স্মরণ করলো কবিয়াল ফাউন্ডেশন

প্রেস নারায়ণগঞ্জ: কবিয়াল ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে কবিতা পাঠ, আলোচনা ও স্মারকগ্রন্থ উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২১ আগস্ট) বিকেলে শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনের পরীক্ষণ হলে এ আয়োজন করা হয়।

কবিয়াল ফাউন্ডেশন জেলা সভাপতি বাপ্পি সাহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসুদ রানা লালের সার্বিক পরিচালনায় সময় উপস্থিত ছিলেন সংস্কৃতিক জোটের সভাপতি ভবানি সংকর রায়, অধ্যাপক করিম রেজা, খেলাঘর আসর কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আলী আহাম্মদ রেজা উজ্জ্বল, খেলাঘর আসরের জেলা সাধারণ সম্পাদক ফারুক ওয়াসিফ, কবিয়াল ফাউন্ডেশনের উপদেষ্টা মানিক চক্রবর্তী, দীপক ভৌমিক, মো. শহিদুল্লাহ শিশির, সহসভাপতি মো. শফিকুল ইসলাম আরজু, গিয়াস উদ্দিন খন্দকার, মাসুদ রানা, আবুল কালাম আজাদ, আলী হোসেন, যুগ্ম সম্পাদক আসমুল হুসনা, সহসাংগঠনিক সম্পাদক সালমা ডলি, সাহিত্য সম্পাদক অপু ভূঁইয়া, সহ দপ্তর সম্পাদক পারভিন আক্তার, খাদিজা আক্তার ভাবনা, প্রচার সম্পাদক এমডি সোহেল, সংস্কৃতি সম্পাদক রোকসানা রহমান সামিয়া, আন্তর্জাতিক সম্পাদক নিরব রায়হান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ‘এক সময় মানুষের মধ্যে একত্রিত হয়ে কবিতা, আবৃত্তি, প্রবন্ধ আলোচনার প্রবণতা ছিল। যা বর্তমানে অনেকাংশেই কম। এক সময় নারায়ণগঞ্জে অনেক স্মারকগ্রন্থ প্রকাশিত হত। এক দলের সঙ্গে অন্যদলের এ নিয়ে প্রতিযোগিতা চলতো। কিন্তু এখন তা নেই। তরুণরা লেখালেখির পরিবর্তে অন্যান্য বিষয়ে ঝুঁকছে। তারা মূলত সংস্কৃতিতে থেকে ধীরে ধীরে দূরে সরে যাচ্ছে। এই সময়ে কবিয়াল নিয়মিত তাদের সদস্যদের নিয়ে সংস্কৃতি চর্চা করছে, কবিতা, প্রবন্ধসহ নানা লেখালেখির সঙ্গে জড়িত আছে। এর জন্য কবিয়ালকে সাধুবাদ জানাই। আজ কবিয়ালের যে স্মারকগ্রন্থ উন্মোচিত হলো তা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা হয়েছে। এই স্মারকগ্রন্থে সকল লেখা, কবিতাই বঙ্গবন্ধুকে ঘিরে। যে ব্যক্তি না থাকলে বাংলাদেশ আসতো না।’

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়