২৪ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৪:০৪, ৮ জুলাই ২০২১

আপডেট: ১৬:৪৩, ৮ জুলাই ২০২১

কাঁচপুরে দুই মহাসড়ক অবরোধে শ্রমিকরা, বকেয়া বেতনের দাবি

কাঁচপুরে দুই মহাসড়ক অবরোধে শ্রমিকরা, বকেয়া বেতনের দাবি

প্রেস নারায়ণগঞ্জ: বকেয়া বেতন ও বোনাস পরিশোধের দাবিতে নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকায় দু’টি মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের শ্রমিকরা। বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল সাড়ে ৮টা থেকে অবরোধ চলছে তাদের। এতে কাঁচপুর সেতুর দুই পাশে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে অন্তত ১০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

বিক্ষোভরত শ্রমিকদের অভিযোগ, গত চারমাস যাবৎ তারা কোনো বেতন পাচ্ছেন না। বেতন না দিয়েই কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে। একই দাবিতে পূর্বেও তারা আন্দোলনে নেমেছিলেন। একাধিকবার মালিকপক্ষ আশ্বাস দিলেও বেতন পরিশোধ করা হয়নি। পাওনা পরিশোধ না করলে আন্দোলন চালিয়ে নেওয়ার ঘোষণা দেন তারা।

শ্রমিকরা কাঁচপুর সেতুর উপর ও নিচে ব্যারিকেড দিয়ে অবরোধ করে রেখেছে। এতে লকডাউনের মধ্যেও চলাচল করা পণ্যবাহী যান আটকা পড়েছে। ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। ভোগান্তি পোহাতে হচ্ছে জরুরি প্রয়োজনে বের হওয়া মানুষের। কিছু অ্যাম্বুলেন্সও যানজটে আটকা পড়তে দেখা যায়।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকেরা দুটি মহাসড়ক অবরোধ করেছে। তাঁদের বুঝিয়ে অবরোধ তোলার চেষ্টা চলছে। দুপুর দেড়টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত কাঁচপুর হাইওয়ে থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন, সড়কে এখনও দীর্ঘ যানজট রয়েছে। যান চলাচল স্বাভাবিক করতে তারা কাজ করছেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়