২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ১৬:১৮, ২০ মে ২০২১

আপডেট: ১৮:৩৬, ২০ মে ২০২১

কারাবন্দী হেফাজতে ইসলামের নেতা মাওলানা ইকবালের মৃত্যু

কারাবন্দী হেফাজতে ইসলামের নেতা মাওলানা ইকবালের মৃত্যু

প্রেস নারায়ণগঞ্জ: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে নারীসহ আটকের ঘটনায় সোনারগাঁওয়ে রয়্যাল রিসোর্টে ভাঙচুর ও মহাসড়কে নাশকতার মামলার প্রধান আসামি কারাবন্দী মাওলানা ইকবাল হোসেন (৫০) মারা গেছেন। বৃহস্পতিবার (২০ মে) দুপুর ১২টার দিকে সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেলার শাহ রফিকুল ইসলাম।

মাওলানা ইকবাল হোসেন সোনারগাঁ উপজেলা হেফাজতে ইসলামের সহ-সভাপতি ও সোনারগাঁ উপজেলা খেলাফত মজলিসের সভাপতির দায়িত্বে ছিলেন। তার বাবার নাম আবু সাঈদ। তিনি সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মসজিদের ইমাম ছিলেন।

জেলার শাহ রফিকুল ইসলাম জানান, সোনারগাঁ থানায় ৪টি মামলায় গ্রেপ্তার মাওলানা ইকবাল হোসেনকে গত ১১ মে ঢাকা জেলখানার মাধ্যমে হাসপাতালে পাঠানো হয়। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি অবস্থায় মারা গেছেন।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসেনসহ ৪ জনকে জুরাইন এলাকা থেকে গ্রেফতার করে র‍্যাব ১১-এর একটি দল।

ইকবাল হোসেন গত ৩ এপ্রিল হেফাজত ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক এক নারীসহ সোনারগাঁয়ের ‘রয়েল রিসোর্টে’ আটকের পর মসজিদের মাইকে উসকানিমূলক বক্তব্য প্রচার করে লোক জমায়েত করে হামলার নেতৃত্ব দেন। হামলায় রয়েল রিসোর্ট ভাঙচুরসহ সোনারগাঁ এলাকার একাধিক ব্যবসা প্রতিষ্ঠানসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ব্যাপক সহিংসতা, গাড়ি ভাঙচুর, নাশকতা সৃষ্টি ও অগ্নিসংযোগ করে হেফাজত কর্মীরা। এ ঘটনায় সোনারগাঁ থানায় ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও পুলিশ বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে ৬টি মামলা দায়ের করা হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়