২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:২২, ১৯ আগস্ট ২০২১

আপডেট: ২০:২৩, ১৯ আগস্ট ২০২১

কাশীপুরে রক্তযোদ্ধা ও মানব কল্যাণ পরিষদের বৃক্ষরোপন

কাশীপুরে রক্তযোদ্ধা ও মানব কল্যাণ পরিষদের বৃক্ষরোপন

প্রেস নারায়ণগঞ্জ: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত সদস্যদের এবং অন্যান্য সকল শহিদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কাশীপুরে ৫ শতাধিক বৃক্ষরোপন করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ আগষ্ট) বেলা ১১টায় কাশীপুরের রক্তযোদ্ধা ও মানব কল্যাণ পরিষদ যৌথ উদ্যোগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর সহযোগী অধ্যাপক ড. মো. ইকবাল হোসেনের পৃষ্ঠপোষকতায় এই বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়।

কাশিপুর হাটখোলা মুক্তমঞ্চে এস এম এইচ টিটুর সঞ্চালনায় বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন ড. মো. ইকবাল হোসেন। বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাশীপুর সমাজ উন্নয়ন সংসদের প্রধান উপদেষ্টা জাফর উল্লাহ, সাংগঠনিক প্রধান নির্বাচন কমিশনার নান্নু মিয়া, কাশীপুর আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল কৃষ্ণ সাহা, কাশীপুর হাটখোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামসুল হক, কাশিপুর ইউনিয়ন পরিষদের সদস্য পলাশ মোস্তফা, সংরক্ষিত সদস্য রিমা আক্তার, সাবেক মেম্বার হাবিবুর রহমান হাবিব, কাশিপুর গোয়ালবন্দ সমাজ উন্নয়ন সংসদের উপদেষ্টা কবির প্রধান, কাশীপুর সেবা ঘরের পরিচালক গোলাম হায়দার, কাশীপুর সুধীসমাজ সংগঠনের সম্পাদক মঈনুল হোসেন রতন, মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন, অর্থ সচিব মো. সাইফুল ইসলাম, অফিসিয়াল ইমেজ মেম্বার ফাহমিদা হক ইলা, বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের নারায়ণগঞ্জ জেলা সেক্রেটারী এম আর হায়দার রানা, কাশীপুরের রক্তযোদ্ধার সভাপতি কাজী সোহাগ, সাধারণ সম্পাদক আমির হোসেন, সাংগঠনিক সম্পাদক বরকত উল্লাহ ও সোলাইমান ইমরান প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে ড. ইকবাল হোসেন সকলের উদ্দেশ্যে বলেন, মানুষের আয় জীবন যাত্রার নিরাপত্তা ও পারিপার্শ্বিক পরিবেশ সবকিছুই জলবায়ুর পরিবর্তন দ্বারা আঘাতপ্রাপ্ত হচ্ছে। জলবায়ুর পরিবর্তনের জন্য আমরা নিজেরাই দায়ী। কাজেই আমাদেরকেই জলবায়ুর পরিবর্তন উপশমিত করতে উদ্যোগী হতে হবে। শিল্প প্রতিষ্ঠান ও যানবাহন থেকে ক্ষতিকর নিঃস্বরণ কমাতে হবে। পাশাপাশি আমাদের বেশি বেশি করে গাছ লাগাতে হবে। বৃক্ষরোপন করা এখন শুধু শখের বিষয় নয় গাছ লাগানো ও পরিচর্যা এখন সকলের জরুরী দায়িত্ব।

বৃক্ষরোপন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাংবাদিক আশরাফ রানা, দুলাল মাঝি, সৈকত হাসান ইকবাল, মো. গিয়াস উদ্দিন, শহীদুল্লাহ, রাজু সিকদার, আব্দুল আলীম, সোহেল রানা, নাসির উদ্দিন শুভ, তারেকুর রহমান তারেক, আমির হোসেন, আকাশ আহাম্মেদ পায়েল, এস এম লিটন ও রাতুল শেখ।

কাশীপুর হাটখোলা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিভিন্ন প্রজাতির গাছ লাগিয়ে কাশীপুরের বিভিন্ন জায়গায় এবং মানুষের মাঝে ৫ শতাধিক চারাগাছ বিতরণ করা হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়