২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ০৯:১২, ১৭ এপ্রিল ২০২১

কিংবদন্তী অভিনেত্রী ও সাবেক সাংসদ কবরীর চিরবিদায়

কিংবদন্তী অভিনেত্রী ও সাবেক সাংসদ কবরীর চিরবিদায়

প্রেস নারায়ণগঞ্জ: করোনাভাইরাসে আক্রান্ত কিংবদন্তী অভিনেত্রী নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সাংসদ সারাহ বেগম কবরী (৭১) আর নেই। শুক্রবার (১৬ এপ্রিল) রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুতে সারাদেশের মতো নারায়ণগঞ্জের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনেও শোকের ছায়া নেমে এসেছে।

গত ৫ এপ্রিল কবরীর শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়। ওই রাতেই তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ৭ এপ্রিল রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। এরপর ৮ এপ্রিল থেকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। বৃহস্পতিবার বিকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

কিংবদন্তী এই অভিনেত্রীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তাঁর আত্মার মাগফিরাত এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন, নারায়ণগঞ্জ-১ আসনের সাংসদ, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

১৯৫০ সালের ১৯ জুলাই চট্টগ্রামের বাঁশখালীতে জন্মগ্রহণ করেন কবরী। ১৯৭৮ সালে তিনি বিয়ে করেন নারায়ণগঞ্জের প্রভাবশালী ওসমান পরিবারের সন্তান সফিউদ্দীন সরোয়ারকে। ২০০৮ সালে তাঁদের বিচ্ছেদ হয়ে যায়। কবরী পাঁচ সন্তানের মা।

তিনি কেবল নায়িকা হিসেবেই মানুষের হৃদয় জয় করেননি। রাজনীতির মাঠেও সাধারণ মানুষের হৃদয় জয় করেছেন। ২০০৮ সালে তিনি নবম সংসদে সরাসরি ভোটে নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের সাংসদ হয়েছিলেন।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হলে ভারতে পাড়ি দেন কবরী। আগরতলা থেকে প্রচারিত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে কাজ করেছেন একজন কণ্ঠযোদ্ধা হিসেবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়