১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:২৮, ৯ আগস্ট ২০২২

আপডেট: ২১:৩১, ৯ আগস্ট ২০২২

কেন্দ্রীয় সভাপতির বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি ছাত্র ফেডারেশনের

কেন্দ্রীয় সভাপতির বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি ছাত্র ফেডারেশনের

প্রেস নারায়ণগঞ্জ: ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি মশিউর রহমান খাঁন রিচার্ডসহ ছাত্র নেতাদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে জেলা ছাত্র ফেডারেশনের নেতারা৷ সোমবার (৯ আগস্ট) বিকাল ৪টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে সমাবেশ করেন তারা৷

জেলার সভাপতি ইলিয়াস জামানের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক ফারহানা মুনার সঞ্চালনায় সামাবেশ বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন হাজী মিসির আলী কলেজ শাখার আহ্বায়ক মৌমিতা আক্তার, হাজী মিসির আলী কলেজ শাখার যুগ্ম আহ্বায়ক অপূর্ব রায়, গাবতলী আঞ্চলিক কমিটির সম্পাদক সায়হাম আজমী, ফতুল্লা থানা কমিটি সদস্য সাকিব হাসান সানি, মহানগর ছাত্র ফেডারেশনের যুগ্ম আহ্বায়ক তাইরান আবাবিল রোজা, মহানগর ছাত্র ফেডারেশন এর সম্পাদক সৌরভ সেন, জেলার অর্থ সম্পাদক মোমেন হোসেন প্রান্ত, জেলার সাংগাঠনিক সম্পাদক সাইদুল ইসলাম, জেলার দপ্তর সম্পাদক ইউশা ইসলাম৷

সমাবেশে ফেডারেশনের নেতারা বলেন, গত ৬ তারিখ শাহবাগে বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা সরকারের জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে সমাবেশের আয়োজন করে। সমাবেশে শিক্ষার্থীদের উপর পুলিশ অতর্কিত হামলা চালায় ও বিভিন্ন ছাত্র সংগঠনের  নেতা কর্মীদের গুরুতরভাবে আহত করে। পুলিশের এই বর্বরোচিত হামলার পর পুলিশ নিজেই বাদী হয়ে ছাত্র নেতাদের নামে মামলা দায়ের করে শাহবাগ থানায়৷ মামলার ২ নম্বর আসামি করা হয় বাংলাদেশ ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি মশিউর রহমান খাঁন রিচার্ডকে।

সমাবেশে বক্তারা বলেন, সরকার জনগণের টাকা লুটপাট করে এখন দেউলিয়া হতে চলেছে। তাদের এই বিশাল অর্থ দুর্নীতির বিরুদ্ধে যারাই কথা বলে তাদের কণ্ঠ চেপে ধরা হয়। ছাত্র নেতা মশিউর রহমান খাঁন রিচার্ড সর্বদা ছাত্র সমাজ ও দেশের সাধারণ মানুষের পক্ষে কথা বলেন সেই কারণেই সরকার ও সরকারের আজ্ঞাবহ পুলিশ প্রশাসন মিথ্যা মামলা দায়ের করেছে। সরকারের দূর্নীতির বিরুদ্ধে কথা বললে নানান নির্যাতন ও নিপীড়ন চালায় বর্তমান ফ্যাসিবাদী সরকার। সরকার যে দুর্নীতি করতাছে এই দুর্নীতির প্রতিবাদে শেখ হাসিনা সরকার তার পুলিশ বাহিনী দ্বারা বিভিন্ন ছাত্রদের উপর লাঠিপেটা থেকে শুরু করে নানা রকম নির্যাতন করে। আমাদের বাক স্বাধীনতা এই দুর্নীতি বাজ সরকার কেড়ে নিতে চাইছে, আমাদের প্রতিবাদের কন্ঠ রোধ করে দিতে চাইছে। আমারা আমাদের শেষ রক্ত বিন্দু পর্যন্ত লড়াই চালিয়ে যাবো। আমারা কোন গণবিরোধী অপশক্তির কাছে পরাজয় মানবো না। রক্ত দিয়ে ভাষা অধিকার পেয়েছি সেই ভাষায় আমরা আমাদের বাঁচার অধিকারের কথা বলবোই। ছাত্রদের হামলা করে কোনো সরকার কেনো দিনও টিকে থাকতে পারে নাই পারবেও না।

সভাপতির বক্তব্যে ইলিয়াস জামান বলেন, সরকার ভীত হয়ে এখন সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা চালাচ্ছে। সরকারের অপকর্ম ও দুর্নীতির কথা যারাই বলে তাদের বিরুদ্ধে দলীয় ও সরকারী বাহিনীকে লেলিয়ে দিচ্ছে। আমাদের গুলি করে , হামলা-মামলা দিয়ে আমাদের জনগণের পক্ষে ন্যায্য আন্দোলন বন্ধ করা যাবে না, আমরা বার বার দারুণ শক্তি হয়ে রাজপথে ফিরে আসবো। আমারা লড়ছি দেশ ও দেশের মানুষের জন্য। আমাদের ভরসা দেশের জনগণ। আমারা কোন সন্ত্রাসী ও লুটপাটকারীদের কাছে মাথা নত করবো না। দেশকে দেঊলিয়া করে তাদের দীর্ঘ দিনের চুরি দূর্নীতি হিসাব ঘুচাতে চাইছে। আমারা কোনভাবেই শ্রীলংকার পরস্থিতি হতে দিবো না বাংলাদেশে। জীবন দিয়ে হলেও আমাদের বর্তমান ও ভবিষ্যতকে রক্ষা করতে হবে। অবিলম্বে নেতাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। নয়তো এর পরিনাম ভালো হবে না। কোন সরকারই ছাত্রদের নিপীড়ন করে ক্ষমতায় টিকে থাকতে পারে নাই।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়