২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৫:২৩, ২২ মে ২০২৩

আপডেট: ১৫:২৩, ২২ মে ২০২৩

কোটি টাকা মূল্যের ইয়াবাসহ তৃতীয় লিঙ্গের ৮ জন গ্রেফতার

কোটি টাকা মূল্যের ইয়াবাসহ তৃতীয় লিঙ্গের ৮ জন গ্রেফতার

প্রেস নারায়ণগঞ্জ: কোটি টাকা মূল্যের ৩৫ হাজার পিস ইয়াবা সহ তৃতীয় লিঙ্গের ৮ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব। রোববার (২১ মে) রাত ১১ টায় নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার মদনপুর এলাকার রাফি ফিলিং স্টেশন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত তৃতীয় লিঙ্গের সদস্যরা হলেন- রফিক ওরুফে ললিতা (৪০), রবি আলম ওরুফে বিউটি (৪০), একরাম ওরুফে পরীমনি (২২), রবি আলম ওরুফে প্রিয়া (২৪), মো. আল-আমিন ওরুফে নিশি (৩৫), রায়হান ওরুফে আঁখি (২০), সাবের ওরুফে বিজলী (২২), ফারুক ওরুফে রিয়ামনি (২৫)। তাদের সবার বাড়ি কক্সবাজার জেলায়।

র‍্যাব ১১, সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার এ কে এম মুনিরুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন মদনপুর রাফি ফিলিং স্টেশন এলাকায় অভিযান পরিচালনা করে তৃতীয় লিঙ্গের ৮ জন মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্যকে ৩৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায় যে, তারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। এই চক্রের দল নেতাসহ সকলেই তৃতীয় লিঙ্গের সদস্য। তারা আর্থিক ভাবে লাভবান হওয়ার জন্য অত্যন্ত কৌশলীভাবে তৃতীয় লিঙ্গের আড়ালে বিভিন্ন স্থানে ভ্রমনের বাহানায় নিষিদ্ধ মাদক দ্রব্য ইয়াবা ক্রয় বিক্রয় ও সরবরাহ করে আসছিল। এই সক্রিয় চক্রটি পারস্পারিক যোগসাজসে সীমান্তবর্তী এলাকা থেকে নিষিদ্ধ মাদকদ্রব্য ইয়াবা সহ অন্যান্য মাদকদ্রব্যের বড় আকারের চালান দীর্ঘদিন যাবৎ আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে নারায়ণগঞ্জে নিয়ে আসে। পরবর্তীতে তারা এসকল মাদকদ্রব্য নারায়ণগঞ্জ ও ঢাকা সহ পার্শ্ববর্তী জেলা সমূহে সরবরাহ করে থাকে। আটককৃত ৩৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট এর আনুমানিক মূল্য ১ কোটি ৫ লক্ষ টাকা।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত মাদক ব্যাবসায়ীদেরকে জিজ্ঞাসাবাদে মাদক চোরাচালানের সাথে সম্পৃক্তদের বিষয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গিয়েছে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে এসংক্রান্তে জড়িত অন্যান্য মাদক ব্যবসায়ীদেরকে আইনের আওতায় আনার জন্য র‍্যাব-১১ এর গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রম অব্যহত রয়েছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে নিয়মিত মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়