২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৭:৪০, ৬ মার্চ ২০২১

কোটি টাকার রপ্তানিজাত চোরাই পোশাকসহ গ্রেফতার ৮

কোটি টাকার রপ্তানিজাত চোরাই পোশাকসহ গ্রেফতার ৮

প্রেস নারায়ণগঞ্জ: কোটি টাকার রপ্তানিজাত চোরাই পোশাকসহ সংঘবদ্ধ চোর চক্রের ৮ সদস্যকে কুমিল্লা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। এ সময় একটি কাভার্ডভ্যানও জব্দ করা হয়। শুক্রবার (৫ মার্চ) কুমিল্লা জেলার চান্দিনা থানাধীন কাশিমপুর থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- মো. জয়নাল আবেদীন (৪০), মো. মাসুম বিল্লাহ (২৭), মো. রিয়াজ (২৮), মো. আহাম আলী (৪৫), মো. জমির আলী (৬৫), মো. মোশারফ হোসেন (৪০), ৭। মো. দিদারুল আলম (২৮), মো. রাশেদ (২৬)।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, গাজীপুরে অবস্থিত আলফা ড্রেসওয়্যার ফ্যাক্টরীর রপ্তানিজাত পোশাকভর্তি কাভার্ডভ্যান শিপমেন্টের জন্য চট্টগ্রাম বন্দরে যাওয়ার সময় একটি সংঘবদ্ধ চোরচক্র চুরি করার উদ্দেশ্যে কুমিল্লার চান্দিনার কাশিমপুরের আবুল কালাম শামীমের গোডাউন ঘরের ভিতরে কাভার্ডভ্যান ঢুকিয়ে সিলগালা অক্ষত রেখে বিশেষ কৌশলে দরজা খুলে মোড়ককৃত কার্টুনগুলো ছুরি দিয়ে কেটে প্রতিটি কার্টুন হতে ১০ থেকে ২০টি করে পোশাক চুরি করার সময় এই ৮ জনকে গ্রেফতার করা হয়। কাভার্ডভ্যানের চালক ও হেলপারের যোগসাজশে তারা এই কাজ করতো। তারা একই স্থানে দীর্ঘদিন ধরে চুরি করে আসছে। এসকল চুরির ফলে গার্মেন্টস মালিকগণ আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হতো এবং চাহিদা ও অর্ডার অনুযায়ী শিপমেন্ট দিতে না পারায় বিদেশী ক্রেতাদের নিকট দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হতো।

তিনি আরও জানান প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা স্বীকার করেছে, যে তারা সংঘবদ্ধ চোরাই চক্রের সক্রিয় সদস্য। ভবিষ্যতে এই সংঘবদ্ধ চোরাইচক্রের পলাতক আসামীদের আইনের আওতায় আনতে র‌্যাবের গোপন অনুসন্ধান ও কঠোর নজরদারী অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়