১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:৪৭, ১৯ অক্টোবর ২০২০

আপডেট: ২০:৫২, ১৯ অক্টোবর ২০২০

খুলনায় হামলার প্রতিবাদে নারায়ণগঞ্জে মানববন্ধন

খুলনায় হামলার প্রতিবাদে নারায়ণগঞ্জে মানববন্ধন

প্রেস নারায়ণগঞ্জ: পাটকল বন্ধের বিরুদ্ধে আন্দোলনে পুলিশের হামলা ও আটকের প্রতিবাদে মানববন্ধন করে জেলা ছাত্র ফেডারেশন। সোমবার (১৯ অক্টোবর) বিকেল ৫ টায় চাষাঢ়া বিজয় স্তম্ভের সামনে এ মানববন্ধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক ইলিয়াস জামান, মহানগর শাখার আহ্বায়ক ফারহানা মানিক মুনা, সিদ্ধিরগঞ্জের সংগঠক সাইদুর রহমান, সদস্য হাসিব আহমেদ, শাহেদুর, রিয়া, শাহিন প্রমুখ।

ফারহানা মানিক মুনা বলেন, আপনার জানেন ২৫টি পাটকল বন্ধ করে দেওয়া হয়েছে। বাংলাদেশের অন্যতম শিল্পের মধ্যে একটি হলো পাট শিল্প। এই পাটশিল্প বন্ধের বিরুদ্ধে সারাদেশ ব্যাপী আন্দোলন হলেও তার কেন্দ্রে ছিল খুলনা। আমরা দেখতে পাই খুলনায় পাটকল বন্ধের বিরুদ্ধে য আন্দোলন তার উপর প্রশাসন বাহিনী বর্বরোচিত হামলা চালায়। এতে প্রায় শতাধিক সদস্য আহত হয়। এ আন্দোলন থেকে পুলিশ ছাত্র নেতা ওলিউর রহমান, খলনা জেলার আহ্বায়ক আল আমিন শেখ সহ ১০ জনকে গ্রেফতার করা হয়।

বিগত শনিবার (১৭অক্টোবর) ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে লংমার্চে ফেনীতে প্রশাসনের সাহায্যে সরকারী গুন্ডা বাহিনী হামলা চালায়। আমরা দেখেছি সকল আন্দোলনকে এ রাষ্ট্র দমানোর চেষ্টা করেছে। আমরা গ্রেফতারকৃত সকল নেতাদের অবিলম্বে নিঃশর্তে মুক্তি চাই। এ সময় পাটকল বন্ধের মত গণবিরোধী সিদ্ধান্ত বাতিল করে রাষ্ট্রায়ত্ত সকল পাটকল চালু ও আধুনিকীকরণ করার দাবি জানান তিনি।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়