২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:৩৩, ৩১ মে ২০২৩

আপডেট: ২০:৩৩, ৩১ মে ২০২৩

গণতন্ত্র ফিরিয়ে আনতে বিএনপি সরকার দরকার: মুকুল

গণতন্ত্র ফিরিয়ে আনতে বিএনপি সরকার দরকার: মুকুল

প্রেস নারায়ণগঞ্জ: বন্দর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও অব্যহতিপ্রাপ্ত মহানগর বিএনপি যুগ্ম আহবায়ক মো. আতাউর রহমান মুকুল বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সবচেয়ে বড় অবদান ২টি জায়গায়। একটা হলো বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করা। রাজনৈতিক নেতৃত্ব একেবারে শূন্য হয়ে গিয়েছিল, অন্ধকার হয়ে গিয়েছিল। হতাশা অবস্থা ছিল। সেই সময়ে তিনি ঘোষণা দিয়ে পুরো জাতিকে একটা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে অনুপ্রাণিত করেছিলেন। এটা একটা দিক। আরেকটা দিক হচ্ছে রাজনৈতিক সংস্কার। একদলীয় শাসন ব্যবস্থা থেকে বহুদলীয় শাসন ব্যবস্থায় নিয়ে আসা। সমস্ত পত্রিকা খুলে দেয়া। মানুষের স্বাধীনতা নিশ্চিত করা। মুক্ত চিন্তা করার সুযোগ সৃষ্টি করে দিয়েছিলেন জিয়াউর রহমান। আরেক দিক অর্থনৈতিক দিক। তিনি বাংলাদেশের অর্থনীতিতে বৈপ্লবিক পরিবর্তন এনেছিলেন। সেটা তাঁর পক্ষে করা সম্ভব হয়েছিল কারণ তিনি মানুষটাই ছিলেন বৈপ্লবিক। তাঁর পুরো জীবনটাই বৈপ্লবিক। তিনি সব কিছুতে পরিবর্তন আনার চেষ্টা করেছেন। রাষ্ট্র পরিচালনায় তিনি নিজে আসেন নাই। তিনি ক্ষমতায় আসেননি। এখানে একটা বিপ্লব হয়েছে, সিপাহী-জনতার বিপ্লব হয়েছে। ৭ নভেম্বব মানুষ বিপ্লবের মধ্যে দিয়ে তাঁকে ক্ষমতায় নিয়ে এসেছে। জাতির ক্রান্তিকালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এক ঐতিহাসিক যুগান্তকারী দায়িত্ব পালন করেন। দেশমাতৃকার মুক্তির জন্য নেতৃত্বহীন জাতির দিশারী হয়ে শহীদ জিয়ার স্বাধীনতার ঘোষণায় মুক্তিযুদ্ধের সূচনা হয় এবং তিনি যুদ্ধে অসীম বীরত্বের পরিচয় দিয়েছেন। বর্তমান আওয়ামীলীগ সরকারের কারণে বাংলাদেশ আজ গণতন্ত্র হারিয়ে গেছে। সেই গণতন্ত্র ফিরে আনতে বাংলাদেশে বিএনপি সরকার দরকার।

বিএনপি প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম) এর ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির বিদ্রোহী কমিটির আয়োজনে দোয়া মিলাদ মাহফিল ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বুধবার (৩১ মে) বেলা ১১টায় নগরীর ১১নং ওয়ার্ডের কিল্লারপুলে দোয়ার আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির বিদ্রোহী কমিটির আহবায়ক ও মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য মো. ফারুক হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, বন্দর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও অব্যহতিপ্রাপ্ত মহানগর বিএনপি যুগ্ম আহবায়ক মো. আতাউর রহমান মুকুল। প্রধান বক্তা ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও যুগ্ম আহবায়ক আব্দুস সবুর খান সেন্টু, বিশেষ অতিথি ছিলেন, মহানগর বিএনপির সাবেক সহ-সভাপতি ফখরুল ইসলাম মজনু, মহানগর স্বেচ্ছাসেবকদলের আহবায়ক ও নাসিক ২৩নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কাউসার আশা, বন্দর থানা বিএনপির বিদ্রোহী কমিটির আহবায়ক ও সাবেক কাউন্সিরর হান্নান সরকার, অ্যাডভোকেট শরিফুল ইসলাম শিপলু। অনুষ্ঠান সঞ্চালনা করেন নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির বিদ্রোহী কমিটির সদস্য সচিব মো. আওলাদ হোসেন।

কাউন্সিলর আবুল কাউসার আশা বলেন, যে গণতন্ত্র জন্য জীবন বাজি রেখে সাধারণ মানুষ ৭১ সালে মুক্তিযুদ্ধ করেছে। সেই মুক্তিযোদ্ধারে স্বাধীন বাংলাদেশ গণতন্ত্র ফিরে আনতে বর্তমানে বিএনপি সরকারে বিকল্প নেই। মানুষ এখন এই জালিম সরকারের পতনের অপেক্ষায় রয়েছে। বিএনপিকে শক্তিশালী করার জন্য ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া কোন নেই। শহীদ জিয়াউর রহমানের অবদানের কথা বলে শেষ হবে না। তার মধ্যে যোগ্য রাষ্ট্রপতি বাংলাদেশ আর হবে না। শহীদ জিয়া রাষ্ট্রের সেনাবাহিনী ও রাষ্ট্র প্রধান থাকাবস্থায় মানুষের কল্যাণের জন্য কাজ করে গেছেন। তিনি রাষ্ট্রপতি দায়িত্ব পালনে আরো সময় পেলে, এই দেশ আরো উন্নত আরো বহুত আগে। বেগম খালেদা জিয়ার শাসনামলে বাংলাদেশের পরিচিতি ছিলো ইমার্জিং টাইগার। সেজন্যই আওয়ামীলীগ জিয়া পরিবারকে ভয় পায়। আমাদের সবাইকে শহীদ জিয়া ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বপ্ন পূরণে কাজ করতে হবে। গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। সেজন্য সরকারের পদত্যাগ এখন সময়ের দাবি। তারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। দেশকে ধংসের শেষ পর্যায়ে নিয়ে গেছে। বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাতে হবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়