২৩ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৪৪, ৫ ডিসেম্বর ২০২২

আপডেট: ২২:৩৯, ৫ ডিসেম্বর ২০২২

গণসংহতি আন্দোলনের মহানগরের সম্মেলন ৯ ডিসেম্বর

গণসংহতি আন্দোলনের মহানগরের সম্মেলন ৯ ডিসেম্বর

প্রেস নারায়ণগঞ্জ: আগামী ৯ ডিসেম্বর গণসংহতি আন্দোলনের মহানগর কমিটির প্রথম সম্মেলন অনুষ্ঠিত হবে। সোমবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের ১৪নং ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে বলেও জানানো হয়।

সোমবার সকাল ১০টায় নারায়ণগঞ্জ মহনগর কার্যালয়ে বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে আগামী কর্মসূচি শীর্ষক এক জরুরি সভার আয়োজন করে গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর কমিটি। মহনগর গণসংহতি আন্দোলনের আহ্বায়ক নিয়ামুর রশীদ বিপ্লবের সভাপতিত্বে এবং সদস্যসচিব পপি রানী সরকারের সঞ্চালনায় ওই সভায় আলোচনা করেন গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা কমিটির নির্বাহী সমন্বয়ক অঞ্জন দাস।

অঞ্জন দাস বলেন, বর্তমানে আমরা এক চরম ফ্যাসীবাদী ব্যবস্থার মধ্যে বসবাস করছি। যা ১৯৯০ এর স্বৈরাচার এরশাদের শাসনামলকেও হার মানিয়েছে। এই রাষ্ট্রে মানুষ তার ন্যূনতম গণতান্ত্রিক অধিকারটুকু হারিয়েছে। গত দুই নির্বাচন ধরে মানুষ ভোট দিতে পারছে না। ভোটাধিকারকে বর্তমান সরকার তামাশার বিষয়ে পরিণত করেছে। জাতীয় নির্বাচন থেকে ইউপি, কোন নির্বাচনকে ঘিরেই মানুষের আগ্রহ নেই। এই সরকার জনগণের জান ও জবানের নিরাপত্তা দিতেও ব্যর্থ। এই দমবন্ধ পরিস্থিতিতে ভোটাধিকার ও জনগণের গণতন্ত্র প্রতিষ্ঠায় মানুষকে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া বিকল্প কোন পথ নাই।

সভা শেষে নারায়ণগঞ্জ মহনগর ১৪নং ওয়ার্ড কমিটি গঠন করা হয়। মনির হোসেনকে আহ্বায়ক, মো. ইব্রাহিমকে সদস্য সচিব করে ৭ সদস্যবিশিষ্ট ১৪নং ওয়ার্ড আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন- মো. আকাশ, আল-আমিন, মো. ইয়াসিন। কাজের পরিধি বিবেচনয় ২টি পদ সাময়িকভাবে খালি রাখা হয়েছে। যা পরবর্তিতে পূর্ণাঙ্গ করা হবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়