২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ২০:০১, ৩১ মার্চ ২০২১

গার্মেন্টসকর্মী হত্যায় ১ জনের মৃত্যুদন্ড, ৩ জনের যাবজ্জীবন

গার্মেন্টসকর্মী হত্যায় ১ জনের মৃত্যুদন্ড, ৩ জনের যাবজ্জীবন

প্রেস নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে গার্মেন্টসকর্মী আমিনুল ইসলাম কালু হত্যায় এক জনের মৃত্যুদন্ড ও তিনজনের যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছেন আদালত। বুধবার (৩১ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক বেগম সাবিনা ইয়াসমিন আসামিদের উপস্থিতিতে রায় ঘোষণা করেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী হলেন- রেজাউল করিম পলাশ (৩০) ও যাবজ্জীবন কারাদন্ড দন্ডিতরা হলেন- নিহতের স্ত্রী রিক্তা বেগম (২৭), আতিকুল ইসলাম আতিক (২৭), মিজানুর রহমান মিতু (২৪)।

জেলা আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জাসমীন আহমেদ জানান, রায়ে রেজাউল করিম পলাশকে একটি ধারায় মৃত্যুদ-সহ ৫০ হাজার টাকা অর্থদ- ও অপর একটি ধারায় তিন বছরের কারাদ-সহ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া রিক্তা বেগমসহ তিনজনকে একটি ধারায় যাবজ্জীবন সশ্রম কারাদ-সহ প্রত্যেককে ৩০ হাজার টাকা করে অর্থদ- অনাদায়ে প্রত্যেককে আরও দুই বছর করে সশ্রম কারাদ- দিয়েছেন আদালত। আরেকটি ধারায় তিন আসামিকে তিন বছরের করে সশ্রম কারাদ-সহ পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই মাস করে সশ্রম কারাদ- প্রদান করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, আমিনুল ইসলাম কালু (৩৫) ও রিক্তা বেগমের ১০ বছরের সংসারে ইব্রাহীম (৭) নামে তাদের একটি পুত্রসন্তান রয়েছে। আমিনুল ইসলাম কালু গার্মেন্টসে কাজ করত। তার স্ত্রী রিক্তা বেগম বাসায় থেকে রেজাউল করিম পলাশ, আতিকুল ইসলাম আতিক ও মিজানুর রহমান মিতুকে মেসে রান্না করে খাওয়াত। এতে রেজাউল করিম পলাশের সঙ্গে রিক্তার পরকীয়া প্রেমের সম্পর্ক হয়। এক পর্যায়ে আমিনুলকে হত্যা করে রিক্তা বেগমকে বিয়ে করার আশ্বাস দেয় রেজাউল। এতে রেজাউল তার আরও দুই সহযোগীকে সঙ্গে নিয়ে ২০১৯ সালের ১ মার্চ বিকেলে আমিনুলকে বাসা থেকে ডেকে সোনারগাঁওয়ের কাফুরদী এলাকায় নিয়ে জবাই করে হত্যা করে মরদেহ নদীর পাড়ে ফেলে দেয়। পরদিন সকালে আমিনুলের মরদেহ নদীর পাড় থেকে পুলিশ উদ্ধার করে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়