২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:১৯, ৩১ মে ২০২৩

আপডেট: ১৮:২০, ৩১ মে ২০২৩

গোগনগরে হাট নিয়ে সংঘাতের আশঙ্কা, ডিসি-এসপি-র‍্যাবে অভিযোগ

গোগনগরে হাট নিয়ে সংঘাতের আশঙ্কা, ডিসি-এসপি-র‍্যাবে অভিযোগ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর ইউনিয়নের বাড়িরটেক এলাকায় প্রতিবছর ঈদুল আযহা উপলক্ষে অস্থায়ী পশুর হাট বসে। এখনো ঈদ আসতে বাকি আরও এক মাস। তবে এরই মধ্যে হাট দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে একটি প্রভাবশালী মহল। এমনকি হাটের ইজারায় যাতে কেউ অংশ নিতে না পারে সেজন্য করা হচ্ছে হয়রানি। এমনই অভিযোগ স্থানীয়দের।

গত মঙ্গলবার (৩০ মে) সকালে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও র‍্যাব ১১ এর অধিনায়কের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন স্থানীয়রা। অস্থায়ী হাটটিকে কেন্দ্র করে সংঘাতের আশঙ্কা করছেন বলেও তারা জানান।

লিখিত ওই অভিযোগে স্থানীয় খামারি পরিচয়ে মো. শাহজাহান নামে এক ব্যক্তি স্বাক্ষর করেছেন। লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত কয়েক বছর ধরে তিনি এ হাটের ইজারায় ছিলেন। তবে এবার যাতে ইজারা নিতে না পারে সেজন্য মামলা দিয়ে হয়রানির পাশাপাশি তার খামার ভাঙচুরের চেষ্টা করছে স্থানীয় দেলোয়ার বাহিনী। সে প্রশাসনের লোকজন দিয়ে তাকেসহ স্থানীয়দের তুলে নিয়ে হয়রানির হুমকি দিচ্ছে বলেও উল্লেখ করা হয়।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাউলাউ মারমা বলেন, হাটের ইজারার বিষয়টি দেখবে ইউএনও অফিস। তবে হাটকে কেন্দ্র করে হয়রানি কিংবা সংঘাতের চেষ্টা করা হলে কাউকে ছাড় দেয়া হবে না।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, এই বিষয়ে খোঁজখবর করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, ২০২০ সালে ইজারা ছাড়াই বাড়িরটেকের হাটটি দখলে নেওয়ার চেষ্টা করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা বলে পরিচিত দেলোয়ার হোসেন। এ নিয়ে প্রেস নারায়ণগঞ্জে সংবাদ প্রকাশিত হলে হাটটির কার্যক্রম বন্ধ করে দেয় উপজেলা প্রশাসন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়