২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৭:৫৫, ৩১ জানুয়ারি ২০২৩

আপডেট: ২৩:৩২, ৩১ জানুয়ারি ২০২৩

গ্যাসের দাবীতে তিতাস ঘেরাও, নারীদের ঝাড়ু মিছিল

গ্যাসের দাবীতে তিতাস ঘেরাও, নারীদের ঝাড়ু মিছিল

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহর ও শহরতলী এলাকার আবাসিক চুলায় গ্যাস সংকট নিরসন ও নিরবিচ্ছিন্ন পর্যাপ্ত গ্যাস সরবরাহের দাবীতে তিতাস গ্যাস অফিস ঘেরাও করেছে নারায়ণগঞ্জবাসী। মঙ্গলবার (৩১ জানুয়ারী) সকাল ১১ টায়  `আমরা নারায়ণগঞ্জবাসী` সংগঠনের উদ্যোগে চাষাড়া বালুর মাঠে তিতাস গ্যাস অফিস ঘেরাও কর্মসূচী পালিত হয়। কর্মসূচীতে বিভিন্ন এলাকা থেকে মানুষ ব্যানার ও মিছিল সহকারে খন্ড খন্ড মিছিল– ঝাড়ু এবং প্লেকার্ড নিয়ে আসেন। ঘেরাও শেষে একটি বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু সড়ক-চাষাড়া গোল চত্তর প্রদক্ষিন করে আবার তিতাস গ্যাস অফিসে এসে স্মারকলিপি দেয়া হয়।

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূর উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে যুগ্ম সম্পাদক মাহমুদ হোসেন এর সঞ্চালনায় কর্মসূচীতে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ত¡ রফিউর রাব্বি, এড. মাহবুবুর রহমান মাসুম, এড. মাহবুবুর রহমান ইসমাইল, সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন মন্টু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খোরশেদ, সাংগঠনিক সম্পাদক মো. বদরুল হক, সিপিবি নেতা বিমল কান্তি দাস, দৈনিক ইয়াদ পত্রিকার সম্পাদক মো. তোফাজ্জল হোসেন, বীর মুক্তিযোদ্ধা অলি উদ্দিন ভূইয়া, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি নেত্রী রাশিদা বেগম, আ. মান্নান পটু, সম্পাদক মন্ডলীর সদস্য পপি রানী সরকার, দিলারা মাসুম ময়না প্রমুখ।

এড. মাহবুবুর রহমান মাসুম বলেন, গ্যাসের জন্য মানুষ ঠিক মতো রান্না করতে পারে না। ছেলে-মেয়ে স্কুলে যাওয়ার সময় নাস্তা দিতে পারে না। রাত্রী জেগেও গ্যাসের অভাবে রান্না করতে পারে না। তাই তিতাস কর্তৃপক্ষকে অনুরোধ করছি, আপনাদের জটিল সমস্যা যদি থাকে অন্ততপক্ষে ভোর ৬ টা থেকে বেলা ২ পর্যন্ত আমাদের গ্যাস দেন। তারপরে রাত ৮ টার পর থেকে আবার গ্যাস দেন। তিনি আরো বলেন, যদি গ্যাস সরবরাহ স্বাভাবিক করা না হয় তাহলে জনগণকে সাথে নিয়ে হরতালের কর্মসূচী ঘোষনা করা হবে।

সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূর উদ্দিন আহমেদ বলেন, অনতিবিলম্বে আবাসিক চুলায় পর্যাপ্ত গ্যাস সরবরাহ করা না হলে এই তিতাস গ্যাস অফিসের সম্মুখে ভুক্তভুগী মা-বোনদের নিয়ে লাগাতার অবস্থান কর্মসূচী পালন করা হবে। যতদিন পর্যন্ত পর্যাপ্ত গ্যাস সরবরাহ করা না হয় এখানেই ততদিন পর্যন্ত মাটির চুলায় রান্না করবো, অবস্থান করবো এবং দাবী আদায় করে ছাড়বো ইনশাল্লাহ। তিনি তার বক্তব্যে বিগত দিনের বিভিন্ন কর্মসূচির প্রেক্ষাপট বর্ননা করে বলেন যে, আমরা নারায়ণগঞ্জের মানুষ অবহেলিত, পুনঃপুনঃ সংগ্রাম ও আন্দোলন করেও গ্যাস পাচ্ছি না। এমকি নির্বাচিত জনপ্রতিনিধিরাও এক্ষেত্রে নির্বিকার, অবিলম্বে নিরবিচ্ছিন্ন গ্যাস না পেলে ভোক্তভুগীরা বিল পরিশোধে বাধ্য থাকবে না। সোজা কথা হল, গ্যাস দিন বিল নিন- গ্যাস নাই বিল নাই।

এ সময় উপস্থিত ছিলেন- সভাপতি মন্ডলীর সদস্য আ. কুদ্দুস আজাদ, সম্পাদক মন্ডলীর সদস্য আনোয়ার হোসেন দেওয়ান, আ. সাত্তার ভুট্টু, হাজী ইমামুল হাসান হিমু, উপদেষ্টা ডা. এস.এম মোসাদ্দেক, এ ওয়াই এম হাসমত উল্লাহ, সহ সাংগঠনিক সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু, ইসলামী আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মাওলানা মাসুম বিল্লাহ্, প্রচার সম্পাদক ওহিদুজ্জামান জামান, মো. আবুল হোসেন সরদার, ক্রীড়া সম্পাদক জাহাঙ্গীর কবির পোকন, বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন, যুব বিষয়ক সম্পাদক তাহের উদ্দিন সানি, মো. রফিকুল ইসলাম, সমাজ অনুশীলন কেন্দ্রের পরিচালক রঘু রঞ্জন রায়, স্কপ নেতা আলী আজগর, জহিরুল ইসলাম মিন্টু, তোফাজ্জল হোসেন, আ. খালেক সিদ্দিক, সাইফুল ইসলাম, উত্তম কুমার দাস পান্ডু, মোহাম্মদ আলী, হাজী আ. রহিম, মো. মিয়া চাঁন, দেলোয়ার হোসেন দেলু, খ ম সুলতান, মো. ফয়সাল, অপূর্ব, হাজী আব্দুস সালাম, নূর হোসেন, শুক্কুর, অনুপম সরকার, ইয়াকুব আলী, আ. রব, মো. টিটুল, মো. আজিম উদ্দিন, মোস্তাফিজুর রহমান শিপলু, মো. সুলতান, মিরাজ, আতর আলী, ফরমান, মো. ওয়াহিদ, মোঃ রিজন, মো. হীরা, মো. ইকবাল হোসেন শেখ, মো. লিটন, আবুল হোসেন বেপারী, মো. বাবুল মিয়া বাবুর্চি প্রমুখ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়