২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৪:৪৪, ১৬ জুন ২০২১

আপডেট: ২১:৪২, ১৬ জুন ২০২১

চাষাড়ায় বোমা হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন

চাষাড়ায় বোমা হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন

প্রেস নারায়ণগঞ্জ: ২০০১ সালের ১৬ জুন চাষাড়ায় বোমা হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন নিহতের স্বজন এবং আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।। বুধবার (১৬ জুন) সকালে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে নির্মিত স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।

এসময় উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাড. খোকন সাহা, সিনিয়র সহ-সভাপতি চন্দন শীল, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মাহমুদা মালা, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভূইয়া সাজনু, সাবেক পিপি অ্যাড. ওয়াজেদ আলী খোকন, জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান আজিজ, সাধারণ সম্পাদক রাফেল প্রধান, মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ প্রমুখ।

শ্রদ্ধা জানানো শেষে অ্যাড. খোকন সাহা বলেন, ২০০১ সালের ১৬ জুন বিএনপি-জামাত জোট সরকার শামীম ওসমানকে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে নৃশংস বোমা হামলা ঘটায়।

চন্দন শীল বলেন, আজকে ২০ বছর হয়ে গেলো এই নৃশংস ঘটনার এখনো কোনো বিচার পাইনি আমরা। আমরা জানি বাংলাদেশের বিচার কাজে একটু ধীর গতি রয়েছে। আমরা জাতির জনককে হত্যার বিচার পেয়েছি ৩০ বছর পরে। আমরা ধৈর্য ধরে আছি, নিশ্চয়ই একদিন এর ন্যায্য বিচার আমরা পাবো। আর বিচারের কিছু বিষয় রয়েছে যারা আসামি তাদেরকে আদালতে হাজির করতে হবে। এই মামলার আসামি ছিলো মুফতি হান্নান, জুয়েল, মোরসালীন, মুত্তাকিন। তাদের নামে এরকম অনেক মামলা রয়েছে দেশে। যার কারণে তাদেরকে বিভিন্ন জেলার আদালতগুলোতে হাজিারা দিতে হয়। যার জন্যে দীর্ঘ সময়ের সৃষ্টি হয়। কিন্তু আমাদের যে দাবী ঐ মোরসালীন, মুত্তাকিন যারা ভারতের পুলিশের হাতে গ্রেফতার হয়ে ভারতে আছে তাদেরকে দ্রুত দেশে ফেরতে এনে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হোক। তাহলে হয়ত এই ঘটনার নির্দেশেদাতা এবং কারা কারা জড়িত তাদের কথা জানা যাবে। কিন্তু দুঃখের বিষয় তাদেরকে দেশে ফিরিয়ে আনা হয়নি। এবং আমরা যে বয়ান দিয়েছিলাম আদালতে তা ও পাল্টে দেয়া হয়েছে। আমাদের সন্দেহ প্রশাসনের কোনো লোক এই মৌলবাদীদের সাথে জড়িত আছে। এদেরকে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার দাবী জানাই। আমরা সরকারের কাছে আবারো দাবী জানাই মুরসালীন মুত্তাকিনকে অতি দ্রুত যেন দেশে ফিরিয়ে আনা হয় এবং এই ঘটনার দ্রুত বিচার কাজ সম্পন্ন করা হোক।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়