২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৪৪, ১৪ জুন ২০২১

আপডেট: ২১:৪৫, ১৪ জুন ২০২১

চাষাঢ়া-খানপুর সড়ক যাচ্ছে সওজ’র অধীনে

চাষাঢ়া-খানপুর সড়ক যাচ্ছে সওজ’র অধীনে

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের আওতাভুক্ত চাষাঢ়া থেকে খানপুর পর্যন্ত প্রায় ১ দশমিক ৬ কিলোমিটার রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগে (সওজ) হস্তান্তরে অনুমতি দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। নাসিকের আবেদনের প্রেক্ষিতে গত ৯ জুন মন্ত্রণালয় এই সম্মতি জানায়। এর আগে এই বছরের ২৫ মে রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগে হস্তান্তরে অনুমতি চেয়ে চিঠি দেয় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অধীন বিআইডব্লিউটিএ’ নারায়ণগঞ্জের খানপুরে অভ্যন্তরীণ কনটেইনার এবং বাল্ক টার্মিনাল নির্মাণ করছে। ৩৯২ কোটি টাকা ব্যয়ে ১৪ দশমিক ৫০ একর এলাকা নিয়ে এ প্রকল্পের কাজ চলছে। ঢাকা মাওয়া হাইওয়ে সড়কের সাথে এই কনটেইনার এবং বাল্ক টার্মিনালের সংযোগ স্থাপন করা হবে। প্রকল্পটি শহরের মধ্যবর্তী স্থানে হওয়ায় যানজট সৃষ্টি হবে ও কিছু স্থাপনা ভেঙ্গে ফেলতে হবে। এই সমস্যা সমাধানে ফ্লাইওভার বা লুপ নির্মাণ করা হবে। ফ্লাইওভার নির্মাণে প্রকল্প এলাকা থেকে চাষাঢ়া পর্যন্ত ৩০ ফুট চওড়া প্রায় ১ দশমিক ৬ কিলোমিটার রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগে হস্তান্তরের জন্য আন্তঃমন্ত্রণালয় সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিবের সভাপতিত্বে আন্তঃমন্ত্রণালয় সভায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন যোগ দেন। সর্বশেষ ১১ মে নৌ মন্ত্রণালয়ের চিঠির পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয় রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগে হস্তান্তর করতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনকে চিঠি দেয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ায় রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগে যে কোন সময় হস্তান্তর করা হবে এবং এর রক্ষনাবেক্ষনের সম্পূর্ণ দায়িত্ব এখন সড়ক ও জনপথ বিভাগের হাতে থাকবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়