২৪ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:০৩, ৩১ মার্চ ২০২৩

আপডেট: ১৮:০৫, ১ এপ্রিল ২০২৩

জাপানের বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করলেন মেয়র আইভী

জাপানের বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করলেন মেয়র আইভী

প্রেস নারায়ণগঞ্জ: জাপানের রাজধানী টোকিওতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। শুক্রবার (৩১ মার্চ) তিনি এ দূতাবাস পরিদর্শন করেন।

এ সময় জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমেদসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী জাপানের বাংলাদেশ দূতাবাস স্থাপিত বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন এবং দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন। দূতাবাসে আলোচনাকালে জাপানের নারুতো সিটির সাথে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বন্ধুত্বপূর্ণ চুক্তির বিভিন্ন দিক বাস্তবায়ন তিনি দূতাবাসের সহযোগিতা কামনা করেন।

মেয়র আইভীর সফরে জাপানের নারুতো সিটির সাথে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বন্ধুত্বপূর্ণ একটি চুক্তি স্বাক্ষরিত হয়৷ গত ২৮ মার্চ নারুতো সিটি হলে এ চুক্তি স্বাক্ষরিত হয়৷ পারস্পরিক সম্পর্ক উন্নয়ন ও সহযোগিতার ভিত্তিতে উভয় নগরীর সমৃদ্ধি অর্জন করা এই চুক্তির উদ্দেশ্য৷ এছাড়াও এই চুক্তি উভয় নগরের জন্য সাংস্কৃতিক, অর্থনৈতিক, শিক্ষা এবং মানবসম্পদ বিনিময়ের মাধ্যমে একে অপরের কাছাকাছি আসতে এবং সমৃদ্ধি অর্জন করতে সহায়তা করবে বলে জানা যায়। এই চুক্তির মাধ্যমে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সাথে নারুতো সিটির সম্পর্কের নতুন মোড়ক উন্মোচিত হয়েছে৷ মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এই চুক্তিকে নারায়ণগঞ্জ এবং নারুতো নগরবাসীর জন্য বন্ধুত্বের এক নতুন দিগন্তের সূচনা বলে অভিহিত করেন।

নাসিক সূত্রে জানা যায়, বাংলাদেশের বন্ধুপ্রতীম দেশ জাপানের নারুতো নগরীর মেয়র মিচিহিকো ইজুমির আমন্ত্রণে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র নেতৃত্বে একটি প্রতিনিধি দল গত ২৬ মার্চ জাপানের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন৷ তিনি আগামী ৩ এপ্রিল দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়