২৮ মার্চ ২০২৪

প্রকাশিত: ১৮:১৭, ৬ জানুয়ারি ২০২১

জাল স্লিপ তৈরি করে কোম্পানির তেল চুরি, গ্রেফতার ৬

জাল স্লিপ তৈরি করে কোম্পানির তেল চুরি, গ্রেফতার ৬

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা শিল্পাঞ্চলে অবস্থিত মদিনা গ্রুপের তেল চুরির অপরাধে ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (৫ জানুয়ারি) রাতে মদিনা গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা জাহিদুল ইসলাম বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৬-৭ জনকে অভিযুক্ত করে সোনারগাঁ থানায় একটি প্রতারণা মামলা দায়ের করেন। পরে মদিনা কোম্পানি থেকে ৬ জনকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, বাগেরহাটের কচুয়া থানার পরানপুর গ্রামের কবির হোসেন পাটোয়ারীর ছেলে এমদাদ হোসেন, একই এলাকার তাজুল পাটোয়ারীর ছেলে মো. নজরুল ইসলাম, ব্রাহ্মনবাড়িয়া সদরের ফুলবাড়ীয়া গ্রামের নাসির উদ্দিন খানের ছেলে মো. নাজিম উদ্দিন খান, কুমিল্লার মুরাদনগর থানার খুরুইল গ্রামের সমেন্দ্র লাল রায়ের ছেলে আশীষ কুমার রায় ও একই থানার বদরপুর গ্রামের চাঁন মিয়ার ছেলে মো. ইরন মিয়া।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মেঘনা শিল্পাঞ্চলের মদিনা সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (লজিষ্টিকস) মদিনা পেট্রোলিয়াম, এলপিজি ষ্টেশন এন্ড কনভার্শন লিমিটে হতে তাদের অধীনে পরিচালিত ট্রাকে তেল দিয়ে থাকেন। লজিষ্টিকস বিভাগের অপারেশন শাখায় কর্মরত কর্মকর্তাগণ তেলের স্লিপ ইস্যু করেন। যা ড্রাইভাররা পেট্রোল পাম্পে জমা দিয়ে পাম্প অপারেটরের নিকট হতে তেল গ্রহণ করেন। উল্লেখিত অভিযুক্তরা পরস্পর যোগসাজশে গত বছরের এপ্রিল হতে ৩০ ডিসেম্বর পর্যন্ত জ্বালানির আসল স্লিপের সাথে হুবহু জাল স্লিপ তৈরি করে প্রতারনা করে ১ কোটি ৯ লক্ষ ৭৩ হাজার ৮২০ টাকার তেল চুরি করেন। কোম্পানির পক্ষ থেকে তদন্ত করে বিষয়টির প্রমাণ পাওয়া যায়। পরে এ ঘটনায় সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করা হয়।

এ বিষয়ে সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) তবিদুর রহমান বলেন, ‘প্রতিষ্ঠানের প্রশাসনিক কর্মকর্তার দায়ের করা প্রতারণা মামলায় ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়