২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ১৯:৪০, ২০ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১০:৩৮, ২১ ফেব্রুয়ারি ২০২৩

জুয়ায় ঋণগ্রস্ত যুবকের চুরি দেখে ফেলায় বৃদ্ধা নানিকে হত্যা

জুয়ায় ঋণগ্রস্ত যুবকের চুরি দেখে ফেলায় বৃদ্ধা নানিকে হত্যা

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বৃদ্ধা আয়শা বেগম (৬১) হত্যাকান্ডে তার নাতি মো. রাকিবকে (২৫) গ্রেপ্তার করেছে তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। হত্যার ঘটনা স্বীকার করে আদালতে রাকিব ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন বলেও জানিয়েছে তদন্তকারী সংস্থাটির জেলা কার্যালয়ের পুলিশ সুপার মনিরুল ইসলাম।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে সাইনবোর্ডে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান তিনি। তিনি বলেন, অনলাইনে জুয়া খেলে ঋণগ্রস্ত হয়ে পড়েন রাকিব। ঋণ পরিশোধ করতে গিয়ে নিজ বাড়িতে টাকা ও স্বর্ণালঙ্কার চুরি করার সময় নানি দেখে ফেললে তাকে শ্বাসরোধ করে হত্যা করেন নাতি রাকিব।

এর আগে, গত সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাতে ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় এ হত্যাকান্ডে ঘটনা ঘটে।

এ ঘটনায় গত বুধবার (১৫ ফেব্রুয়ারি) নিহতের মেয়ে নাসরিন আক্তার বাদী হয়ে ফতুল্লা থানায় একটি মামলা দায়ের করেন। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ফতুল্লার পশ্চিম তল্লা এলাকা থেকে মো. রাকিবকে গ্রেফতার করা হয়।

এই মামলায় গ্রেপ্তার একমাত্র আসামি রাকিব বাদী নাসরিন আক্তারের ছোট ছেলে। নাসরিনের স্বামী রাশেদ খান দুই বছর আগে মারা গেছেন।

সংবাদ সম্মেলনে মনিরুল ইসলাম জানান, টিনসেডের ভবনে নিহত আয়শা বেগম তার মেয়ে নাসরিন আক্তার, তার তিন ছেলে ও ছেলের স্ত্রীদের নিয়ে থাকতেন। হত্যার ঘটনার তিন-চারদিন পূর্বে দুই ছেলের স্ত্রী বাবার বাড়িতে বেড়াতে যান। নিহত আয়শা বেগম ভাইয়ের বাড়িতে যান। ঘটনার দিন বিকেলে বাদী নাসরিন নিজেও পাশের বাসায় ছিলেন।

আসামিকে জিজ্ঞাসাবাদ ও তদন্তে পাওয়া তথ্যের বরাতে পিবিআই পুলিশ সুপার বলেন, পেশায় পোশাক কারখানার কর্মী রাকিব অনলাইনে জুয়ায় আসক্ত। ব্র্যাক ব্যাংক থেকে ঋণ হিসেবে তোলা ৬০ হাজার টাকা সে জুয়ায় হেরে যায়। এই টাকা পরিশোধের জন্য সে নিজের বাসায় চুরির পরিকল্পনা করে। ঘটনার দিন বাসায় কেউ না থাকায় সুযোগ নেয় সে। বাসা ফাঁকা পেয়ে সন্ধ্যায় রাকিব বাসায় ঢুকে আলমারির লকারে রাখা টাকা ও স্বর্ণালঙ্কার চুরি করে। এমন সময় তার নানি আয়শা বেগম বাসায় ফিরে তাকে চুরি করতে দেখে। পরে রাকিব তার নানিকে শ্বাসরোধ করে হত্যা করে টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে চলে যায়। নিজের নানিকে হত্যার সময় যাতে হাতের ছাপ না পাওয়া যায় সেজন্য গেঞ্জির কাপড় পেঁচিয়ে নিয়েছিল সে। হত্যার পর সে বাড়ির দরজা ভেতর থেকে বন্ধ করে পেছনের দেয়াল টপকে পালিয়ে যায়।

মনিরুল ইসলাম বলেন, হত্যাকান্ডের দায় স্বীকার করে রাকিব গত ১৮ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাজী হোহাম্মদ মোহসীনের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আসামি বর্তমানে নারায়ণগঞ্জ জেলা কারাগারে বন্দি রয়েছে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়