২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:৪৮, ৬ অক্টোবর ২০২০

আপডেট: ১১:৩৯, ৭ অক্টোবর ২০২০

টাকার বিনিময়ে ধর্ষণের ঘটনা মিমাংসা করলেন নারী কাউন্সিলর

টাকার বিনিময়ে ধর্ষণের ঘটনা মিমাংসা করলেন নারী কাউন্সিলর

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দরে টাকার বিনিময়ে ধর্ষণের ঘটনা মিমাংসার অভিযোগ উঠেছে। ভুক্তভোগী নারীর অভিযোগ, ৬০ হাজার টাকার বিনিময়ে সালিশ বৈঠকের মাধ্যমে ধর্ষণের ঘটনাটি মিমাংসা করা হয়। এ সময় সাদা কাগজে ওই নারীর স্বাক্ষর নেওয়া হয়। গত সোমবার (৫ অক্টোবর) রাতে বন্দরের দড়িসোনাকান্দা এলাকায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) সংরক্ষিত নারী কাউন্সিলর শিউলি নওশাদের কার্যালয়ে সালিশ বৈঠক বসে।

নির্যাতনের শিকার তিন সন্তানের জননী বিধবা নারী জানান, তিনি বন্দরের দড়িসোনাকান্দা এলাকার অভিযুক্ত খোকা মিয়ার বাড়ির ভাড়াটিয়া। তার সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে খোকা মিয়ার। পরে বিয়ের প্রলোভনে একাধিকবার ধর্ষণ করা হয় তাকে। সর্বশেষ রোববার রাতেও ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ বিধবা নারীর।

ওই নারী অভিযোগ করে বলেন, রোববার রাতেই ঘটনাটি স্থানীয় ব্যক্তিদের জানান তিনি। অভিযুক্ত খোকা মিয়ার মা স্থানীয় সংরক্ষিত নারী কাউন্সিলর শিউলি নওশাদের শরণাপন্ন হলে ঘটনাটি মিমাংসার চেষ্টা করা হয়। পরে রাতে নিজ কার্যালয়ে এক সালিশ বৈঠকের মাধ্যমে কাউন্সিলর শিউলি নওশাদ ষাট হাজার টাকার বিনিময়ে মিমাংসার জন্য ভুক্তভোগীর প্রতি চাপ সৃষ্টি করেন।

ওই নারী বলেন, সোমবার রাতে কাউন্সিলরের কার্যালয়ে বিচার সালিশে অভিযুক্তকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এক মাস পর টাকা দেয়ার কথা বলে তার কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নেয় উপস্থিত মাতবররা।

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর শিউলি নওশাদ বলেন, ওই নারী প্রথমে খোকা মিয়ার স্ত্রীর বিরুদ্ধে মারধরের অভিযোগ করেন। পরে অভিযুক্ত ও অভিযোগকারী নারীকে নিয়ে কাউন্সিলর কার্যালয়ে সালিশ বসে। মারধর করায় ৬০ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয় অভিযুক্তদের। ওই সালিশে সাদা কাগজে অভিযোগকারী নারীর স্বাক্ষর নেওয়া হয় বলে স্বীকার করেন কাউন্সিলর শিউলি নওশাদ।

তবে ধর্ষণের অভিযোগের প্রসঙ্গে কাউন্সিলর বলেন, শুরুতে ধর্ষণের কথা ওঠেনি। সালিশে বসার পর খোকা মিয়ার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলেন ওই নারী। ধর্ষণের বিষয়ে পুলিশের কাছে অভিযোগ করার পরামর্শ দিয়েছেন বলে দাবি কাউন্সিলর শিউলি নওশাদের।

এ বিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফখরুদ্দিন ভূঁইয়া জানান, এই বিষয়টি তিনি গণমাধ্যম সূত্রে জানতে পেরেছেন। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়