১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৫০, ২৮ নভেম্বর ২০২০

টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের অধিবেশন অনুষ্ঠিত

টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের অধিবেশন অনুষ্ঠিত

প্রেস নারায়ণগঞ্জ: টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা শাখার ৭ম কাউন্সিলর অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ নভেম্বর) বিকালে কালিরবাজার পুরানকোর্টে জেলা কার্যালয়ে এই অধিবেশন অনুষ্ঠিত হয়।

কাউন্সিল অধিবেশনে মো. হাবিবুর রহমানকে সভাপতি ও আনোয়ার হোসেনকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট একটি জেলা কমিটি গঠন করা হয়।

দ্বি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি শ্রমিক নেতা মাহবুবুর রহমান ইসমাইল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জীবন সাহা।

সভায় মাহবুবুর রহমান ইসমাইল বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে বিশে^র বিভিন্ন দেশ শ্রমজীবি মানুষের বেঁচে থাকার জন্য পাশে দাঁড়িয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে শ্রমিকদের ৬ মাসের বেতন নিশ্চয়তা, ফ্রান্স, জার্মানী, ইউরোপ, কম্বোডিয়া সহ বিভিন্ন দেশে সরকারি ভাবে শ্রমিকদের ৮০% বেতন প্রদান করা হচ্ছে। আমাদের দেশে গার্মেন্টস্ মালিকরা করোনা ভাইরাসের সুযোগে শ্রমিকদের জুন মাসের ৪০% বেতন কর্তন, ঈদ বোনাস কর্তন এবং ব্যাপক ভাবে শ্রমিক ছাটাই করে চলছে। শ্রমিকরা যেন কোন আইনগত অধিকার পেতে না পারে এই জন্য জোরপূর্বক বা কৌশলে রিজাইন লেটারে স্বাক্ষর দিতে বাধ্য করছে। বর্তমান পরিস্থিতিতে সকল শ্রমিকদের জন্য চাল, ডাল, তেল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য রেশনের কার্ডের মাধ্যমে প্রদান। শ্রমিকদের জন্য আবাসন ও চাকুরীর নিশ্চয়তা প্রদান, করোনা ভাইরাসে আক্রান্ত শ্রমিকদের চিকিৎসা ব্যবস্থা গ্রহণ দাবী জানান। সকল কারখানায় শ্রম আইন বাস্তবায়ন ও ট্রেড ইউনিয়ন অধিকার বাস্তবায়নের দাবী জানান।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়