১৮ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:৪৪, ১৭ মে ২০২১

ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার পদে হারুন অর রশীদ

ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার পদে হারুন অর রশীদ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলার সাবেক আলোচিত পুলিশ সুপার হারুন অর রশীদকে ডিএমপির গুরুত্বপূর্ণ যুগ্ম পুলিশ কমিশনার (উত্তর-গোয়েন্দা এবং সাইবার এন্ড স্পেশাল ক্রাইম) বিভাগে পদায়ন করা হয়েছে। সোমবার (১৭ মে) ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে এই দায়িত্ব দেয়া হয়।

হারুন অর রশীদ গুলশান, উত্তরা, মিরপুর ও তেজগাঁওসহ চার জোনের অধীনের সকল থানা এলাকার গোয়েন্দা এবং সাইবার এন্ড স্পেশাল ক্রাইমের বিষয়গুলো দেখবেন বলে অফিস আদেশ সূত্রে জানা গেছে। আলোচিত পুলিশ কর্মকর্তা হারুন অর রশীদ চলতি বছরের ২ মে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পান। পদোন্নতির আগে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও জোনের উপপুলিশ কমিশনার (ডিসি) হিসেবে দায়িত্ব পালন করেন।

নারায়ণগঞ্জের সাবেক এসপি হারুন অর রশীদ বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) ৩ বার ও প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) ২ বার পেয়েছেন। তিনি একাধিকবার ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ পুলিশ সুপার মনোনীত হয়েছেন। নারায়ণগঞ্জের আগে তিনি গাজীপুরের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের একমাস পূর্বে হারুন অর রশীদ নারায়ণগঞ্জের পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। নারায়ণগঞ্জে ১১ মাস দায়িত্ব পালন করেন। এই সময়ের মধ্যে বিভিন্ন কারণে আলোচিত ছিলেন এই পুলিশ সুপার। ২০১৯ সালের ৩ নভেম্বর পুলিশ সুপার হারুন অর রশীদকে রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অফিস আদেশে ঢাকার পুলিশ হেড কোয়ার্টারে পুলিশ সুপার (টিআর) শাখায় বদলি করা হয়। দীর্ঘদিন পর গতবছরের ১৪ মে তাকে ডিএমপির উপপুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়। ১৮ মে অপর এক অফিস আদেশে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপপুলিশ কমিশনার হিসেবে প্রকিউরমেন্ট এন্ড ওয়ার্কশপ বিভাগে পদায়ন করা হয় তাকে। একই বছরের ৯ জুন ডিএমপির গুরুত্বপূর্ণ তেজগাঁও জোনের উপপুলিশ কমিশনার (ডিসি) হিসেবে হারুন অর রশীদকে বদলি করা হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়