২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ২১:৫৬, ২৪ মে ২০২৩

আপডেট: ২১:৫৮, ২৪ মে ২০২৩

ডিজিটাল আইনের মামলায় সাংবাদিক মাসুদের স্থায়ী জামিন

ডিজিটাল আইনের মামলায় সাংবাদিক মাসুদের স্থায়ী জামিন

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানকে নিয়ে সংবাদ প্রকাশ করায় তাঁর ব্যক্তিগত সহকারীর (পিএস) দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দৈনিক সোজাসাপটা পত্রিকার সমম্পাদক ও প্রকাশক আবু সাউদ মাসুদ স্থায়ী জামিন পেয়েছেন।

বুধবার (২৪ মে) দুপুরে ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালত শুনানি শেষে জামিন আবেদন মঞ্জুর করেন।

সাংবাদিক মাসুদের পক্ষে মামলা পরিচালনা করেন ঢাকা বারের সভাপতি অ্যাড. মাহবুব হোসেন, অ্যাড. সোমা সাহা, অ্যাড. ফরিদ আহম্মেদ।

সংসদ সদস্য শামীম ওসমানকে নিয়ে প্রতিবেদন প্রকাশ করায় গত বছরের গত ৮ ডিসেম্বর রাতে সাংবাদিক আবু সাউদ মাসুদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় মামলা করেন তাঁর পিএস হাফিজুর রহমান মান্না। মামলার পর আগাম জামিনে ছিলেন তিনি। তবে গত ১০ মে মামলাটির অভিযোগপত্র আদালতে জমা দিলে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

আবু সাউদ মাসুদ জানান, মামলার বিচারকাজ শেষ হওয়ার আগ পর্যন্ত তিনি জামিন পেয়েছেন। তবে এই সময়ের মধ্যে তাকে আদালতে হাজিরা দিয়ে যেতে হবে।

আবু সাউদ মাসুদ নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কার্যকরী কমিটির নির্বাচিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি গত ২০ বছর দেশের বিভিন্ন জাতীয় দৈনিক সংবাদপত্রে কাজ করেছেন।

তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হওয়ার পর বাংলাদেশ ন্যাশনাল জার্নালিস্ট অ্যান্ড হিউম্যান রাইটস কাউন্সিল আইনি সহযোগিতা দিয়েছে। সাংবাদিকের বিরুদ্ধে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলাটি প্রত্যাহারের দাবি জানিয়েছন সংগঠনের সভাপতি আবুল বাশার।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়