২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ১৯:১২, ২৬ নভেম্বর ২০২০

ডিলার নিয়োগের নামে প্রতারণা, গ্রেফতার ২

ডিলার নিয়োগের নামে প্রতারণা, গ্রেফতার ২

প্রেস নারায়ণগঞ্জ: দেশব্যাপী ডিলার নিয়োগের নামে প্রতারণা করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে সংঘবদ্ধ প্রতারক চক্র কথিত ডলফিন বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড নামক কোম্পানির দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (২৬ নভেম্বর) বিকালে ঢাকার পল্টনের কাকরাইল এলাকা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব-১১।

এ সময় তাদের অফিস হতে প্রতারণার কাজে ব্যবহৃত একটি কম্পিউটার মনিটর, একটি সিপিইউ, বিপুল পরিমাণ সরকারি অনুমোদনহীন ডলফিন ব্র্যান্ডের লোগোযুক্ত জুস, এনাীির্জ ড্রিংক, তেল, ডিলার নিয়োগের চুক্তিপত্র, ব্যাংক জমা রশিদ, ভিজিটিং কার্ড, পণ্য অর্ডার কাটা বই, বিভিন্ন পণ্যের লেবেল এবং পণ্যের ক্যাটালগ জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলো: ডলফিন বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লি. নামক কোম্পানির নির্বাহী পরিচালক মো. নুর-উর-রহমান তালুকদার (৪৭) ও এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. মজিবুল হক (৪২)।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, একটি সংঘবদ্ধ প্রতারকচক্র ‘ডলফিন ফুড এন্ড বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লি.’ কোম্পানীর পণ্য বাজারজাত করার জন্য উচ্চ মুনাফার প্রলোভন দেখিয়ে ডিলার নিয়োগের নামে ফেসবুকসহ বিভিন্ন অনলাইন মাধ্যমে প্রচারণা চালিয়ে আসছিল। ফেসবুক ও অন্যান্য অনলাইন মাধ্যমে তাদের প্রতারণামূলক চটকদার বিজ্ঞাপনের প্রচারণা দেখে সারাদেশের জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন ব্যবসায়ীরা আকর্ষিত হয়ে তাদের সাথে যোগাযোগ করতো। রাজধানী ঢাকার বিভিন্ন অভিজাত এলাকায় সুসজ্জিত অফিস ভাড়া নিয়ে তারা ডিলারশীপ হতে আগ্রহী ব্যবসায়ীদের ডেকে নিয়ে এসে বিএসটিআই এর লোগো ব্যবহার করা ডলফিন ফুড এন্ড বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লি. এর বিভিন্ন ভুয়া ও অনুমোদনহীন পণ্য প্রদর্শন করে ফাঁদে ফেলে তাদের নিকট হতে মোটা অঙ্কের টাকা নিতো। ডিলারগণ টাকা পরিশোধের সর্বোচ্চ ৭২ ঘন্টার মধ্যে তাদের পণ্য পাবেন এমন মিথ্যা আশ্বাস দিয়ে তারা প্রতারণামূলকভাবে সাধারণ ব্যবসায়ীদের মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করতো।

র‌্যা-১১ এর এই কর্মকর্তা আরও জানান, আসামিরা কথিত ‘ডলফিন ফুড এন্ড বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড’ এর চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, তার স্ত্রী আয়েশা চৌধুরী এবং উক্ত কোম্পানীর ম্যানেজিং ডাইরেক্টর অমরেশ চন্দ্র ঘোষদের যোগসাজশে র্দীঘদিন ধরে ডিলার নিয়োগের নামে পরিকল্পিতভাবে প্রতারণা করে সাধারণ মানুষের নিকট হতে মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করে আসছিলো। গ্রেফতারকৃত ও পলাতক আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়