২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:০৯, ২৪ সেপ্টেম্বর ২০২০

ঢাবি শিক্ষার্থী হত্যার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

ঢাবি শিক্ষার্থী হত্যার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার
 
প্রেস নারায়ণগঞ্জ: বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী শফিকুল হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী জলিল মিয়াকে গ্রেফতার করেছে র‍্যাব-১১।
 
বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রূপগঞ্জের বানিয়াদি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত জলিল মিয়া (৪৮) রূপগঞ্জের বানিয়াদি এলাকার মৃত আবেদ আলীর ছেলে।

র‍্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, ২০০৫ সালে রূপগঞ্জের বানিয়াদি গ্রামের মফিজ উদ্দিন মেম্বারের ছেলে ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী শফিকুল ইসলাম (২৪) কে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে। ওই ঘটনায় নিহত শফিকুল ইসলামের পিতা মফিজ উদ্দিন মেম্বার বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সে মামলার বিচারিক প্রক্রিয়া শেষে আসামী মো. জলিল মিয়াসহ অন্যান্য আসামীদের দোষী সাব্যস্ত করে বিজ্ঞ আদালত বিভিন্ন মেয়াদের সাজা প্রদান করেন। এই মামলায় বিজ্ঞ আদালত মো. জলিল মিয়াকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন।

র‍্যাবের এই কর্মকর্তা আরো জানান, মামলার রায় হওয়ার পর থেকে অভিযুক্ত গা ঢাকা দিয়ে প্রথমে বিদেশে পাড়ি জমায়। পরবর্তীতে দেশে ফিরে বিভিন্ন কৌশলে দেশের বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়াত।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়